আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর

আইপিএল শুরু হবে ১৯ সেপ্টেম্বর

করোনাভাইরাসের কারণে পেছানো হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। এতেই খুলে গেছে আইপিএল আয়োজনের দুয়ার। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের সেপ্টেম্বরেই শুরু হবে আইপিএলের ত্রয়োদশ আসরের ধামাকা। আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের আসরের পর্দা উঠবে ১৯ সেপ্টেম্বর। 

সম্প্রতি গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্র। জানা গেছে, সেপ্টেম্বরের ১৯ তারিখ শুরু হয়ে এ বছরের আইপিএল চলবে নভেম্বরের ৮ তারিখ পর্যন্ত। এর আগে আগস্টের ২০ তারিখে আরব আমিরাতের উদ্দেশ্যে দলগুলো রওয়ানা দেবে।

বিসিসিআইয়ের সেই সূত্র বলেন, ‘১৯ সেপ্টেম্বর (শনিবার) থেকে আইপিএল শুরুর সমূহ সম্ভাবনা রয়েছে। এবারের আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে নভেম্বরের ৮ তারিখে। মোট ৫১ দিনব্যাপী এবারের আসরটি হবে। আমাদের মনে হয়েছে এটি ফ্র্যাঞ্চাইজি, স্টেক হোল্ডার এবং ব্রডকাস্টারদের সকলের জন্যই উপযুক্ত হবে।’

এর আগে সেপ্টেম্বরের ২৬ তারিখ থেকে আইপিএল মাঠে গড়ানোর কথা শোনা গিয়েছিল। তবে ভারত জাতীয় দলের অস্ট্রেলিয়া সফরের কথা চিন্তা করেই টুর্নামেন্টটি এগিয়ে দিচ্ছে বিসিসিআই।

আইপিএলের চলতি বছরের আসরটি শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। কিন্তু ভারতের করোনা পরিস্থিতির অবনতি হওয়ার ফলে কয়েক দফা পিছিয়ে দিয়ে টুর্নামেন্টটি সাময়িক স্থগিত করে রাখা হয়েছিল।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *