ঈদে সিনেমা ব্যবসা মন্দা

ঈদে সিনেমা ব্যবসা মন্দা

ডেস্কঃ ঈদ উৎসবের অংশ হিসেবে মানুষ সিনেমা দেখতে হলে ভিড় করে। যার ফলে হল মালিকদের মুখে যেমন হাসি ফোটে, তেমনি প্রযোজকরাও দেখেন আশার আলো। ব্যতিক্রম ছিল না এবারের ঈদও। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্যি, হতাশাতেই থামতে হলো সবাইকে। এবারের ঈদের সিনেমা বাজার পুরোপুরি মন্দা। সরেজমিনে ঢাকার একাধিক সিনেমা হল পর্যবেক্ষণ করে এমন তথ্যই জানা গেছে।
ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া সিনেমাগুলো হচ্ছে- জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’, রাজা চন্দ পরিচালিত ‘বেপরোয়া’, ও বশির আহমদের পরিচালনায় ‘ভালোবাসার জ্বালা’।
‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী। এটি প্রযোজনা করেছে দেশ বাংলা মাল্টিমিডিয়া। ‘বেপরোয়া’ প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। এতে আছেন রোশান ও ববি। অন্যদিকে ‘ভালোবাসার জ্বালা’ সিনেমার কেন্দ্রীয় দুটি চরিত্রে আছেন নবাগত শাকিল খান ও অপর্ণা।
সিনেমা হল ঘুরে দেখা গেছে, প্রত্যেকটি সিনেমাই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। ঈদের দিন থেকেই হলগুলোতে দর্শকের উপস্থিতি কম ছিল। ‘মনের মতো মানুষ পাইলাম না’ ও ‘বেপরোয়া’ সিনেমা দুটি দেখতে প্রথম দু’দিন কিছু দর্শকের সমাগম হয়েছিল। কিন্তু দিন পেরোতে সেটাও উধাও।
রাজধানীর শ্যামলী স্কয়ারে চলছে ‘মনের মতো মানুষ পাইলাম না’ ও ‘বেপরোয়া’ দুটি সিনেমাই। ঈদের পর একাধিকবার সিনেমা হলটি পর্যবেক্ষণ করে দেখা যায়, সেখানে দর্শকের সমাগম নেই বললেই চলে।
রাজধানীর মধুমিতা হলে ঈদের পর থেকে দুই-তিন দিন কিছু দর্শক ছিল বলা জানায় হলটির কর্তৃপক্ষ। কিন্তু ঈদের বাজার হিসেবে সেটা একেবারেই সন্তোষজনক নয়। এছাড়া বলাকা, সনি সিনেমা হলগুলোতেও একই অবস্থা।
অন্যান্য ঈদে সোশ্যাল মিডিয়াতেও সিনেমা হলে দর্শক সমাগমের চিত্র দেখা যায়। এবারের ঈদে সেটাও চোখে পড়ার মতো নয়। যার ফলে এই ঈদে সিনেমার ব্যবসা একেবারে মন্দা বললেই চলে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *