একজন মানবিক পুলিশ এএসআই মাসুদুর রহমান

একজন মানবিক পুলিশ এএসআই মাসুদুর রহমান

ডেস্কঃ সদা হাসোজ্জল,সদালাপি,বিনয়ী,আন্তরিক,মিশুক, মমত্ববোধ সম্পন্ন যুবক এএসআই মাসুদুর রহমান। তিনি কুড়িগ্রাম জেলার সদর থানার অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা আলহাজ্ব মোঃ হামিদুল ইসলাম এবং মাতা মোছাঃ মাজেদা বেগমের মেজ সন্তান। ৩ ভাই বোনের মধ্যে মাসুদুর রহমান মেজ। সমাজে আর দশটা মেজ ছেলেমেয়েদের মতো একটু এক রোখা এবং প্রচন্ড জেদীও বটে মাসুদ। বাবা মায়ের মতে জেদী মাসুদ ২০০৫ সালের ২৭ জানুয়ারীতে চট্টগ্রাম রেলওয়ে জেলায় যোগদান করেন এবং জেদের কারনে হরহামেশাই বদলী হয় এক থানা থেকে আর এক থানায়।
করোনা ভাইরাসের প্রভাবে চলমান পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে মানুষ। এমনি কিছু কর্মহীন দিন আনা দিন খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশের এএসআই মাসুদুর রহমান। নিজের বেতনের টাকা দিয়ে চাল, ডাল, তেল, লবণ ও সাবান কিনে তাদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। তিনি বর্তমানে রংপুরের পীরগাছা থানায় কর্মরত আছেন।
শনিবার উপজেলার কান্দি ইউনিয়নের কাবিলা পাড়া গ্রামের ভিক্ষুক মালতী রাণীর বাড়িতে ত্রাণসামগ্রী পৌঁছে দেন। চলমান পরিস্থিতিতে অসহায়, দুস্থ ও ছিন্নমূল মানুষদের খুঁজে খুঁজে বের করে তিনি ত্রাণসামগ্রী বিতরণ করছেন।
এএসআই মাসুদুর রহমান বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ ঘর থেকে বের হচ্ছে না। কাজে যেতে না পারায় আয়ও বন্ধ হয়ে গেছে। অনেক দুস্থ পরিবার খাদ্য সংকটে রয়েছে। এ অবস্থায় আমি বেতনের টাকা দিয়ে কিছু দুস্থ মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি।চলমান পরিস্থিতিতে অসহায় ও দুস্থ মানুষদের সাহায্যে এগিয়ে আসতে সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের আহ্বান জানান তিনি।

উল্লেখ্য তিনি গত বছর পীরগঞ্জ থানায় কর্মরত থাকার সময় জাগো বাহে ২৪ ডটকম এর চৌকস পুলিশ হিসেবে উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে ক্রেষ্ট গ্রহণ করেছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *