একুশে ফেব্রুয়ারি উদযাপনে ‘বিআরএফ’ এর প্রভাতফেরী, পুষ্পাঞ্জলি প্রদান ও আলোচনা সভা

একুশে ফেব্রুয়ারি উদযাপনে 'বিআরএফ' এর প্রভাতফেরী, পুষ্পাঞ্জলি প্রদান ও আলোচনা সভা

“মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০” পালন উপলক্ষে বাংলাদেশের রবিদাস জনগোষ্ঠীর বৃহত্তম প্লাটফর্ম ‘বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)’ এর উদ্যোগে প্রভাতফেরী, কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অদ্যই ২১ শে ফেব্রয়ারী ২০২০ (শুক্রবার) সকাল ৭.৩০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন পলাশীর মোড় থেকে শুরু হওয়া প্রভাতফেরিতে অংশ নেন বিআরএফ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ। এরপর নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।একুশে ফেব্রুয়ারি উদযাপনে 'বিআরএফ' এর প্রভাতফেরী, পুষ্পাঞ্জলি প্রদান ও আলোচনা সভা

শ্রদ্ধাঞ্জলী প্রদান শেষে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে একটি আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতেই শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিআরএফ এর সভাপতি চাঁনমোহন রবিদাস।

বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিপন রবিদাস প্রাণকৃষ্ণের সঞ্চালনায় এ আলোচনা সভায় বক্তব্য রাখেন বিআরএফ এর সিনিয়র সহ-সভাপতি রাজেশ রবিদাস, সহ-সভাপতি কৃষ্ণা রবিদাস, ঢাকা মহানগর বিআরএফ এর আহবায়ক রতন রবিদাস, যুগ্ম আহ্বায়ক মিন্টু রবিদাস, সদস্য-সচিব জুয়েল রবিদাস, কেন্দ্রীয় কমিটির নারী বিষয়ক সম্পাদক পিংকি রানী রবিদাস, সহ নারী বিষয়ক সম্পাদক মালা রানী রবিদাস, ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক রনি রবিদাস, বাংলাদেশ রবিদাস ছাত্র ফোরাম (বিআরএসএফ) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি উজ্জল রবিদাস, সহ-সভাপতি সজীব রবিদাস, সুভ্রন্তী রবিদাস, তন্দ্রা রবিদাস প্রমুখ।

আলোচনা সভায় বক্তাগণ হাজার ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আত্মদানকারী সকল শহীদের অবদান নিয়ে আলোচনা করেন। একই সাথে রবিদাস জনগোষ্ঠীর নাগরী ভাষা ও সংস্কৃতি যাতে বিলুপ্ত না হয়ে যায় সেজন্য সরকার, রাষ্ট্র তথা সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন বিআরএফ নেতৃবৃন্দ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *