এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা সংকটাপন্ন

এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা সংকটাপন্ন

আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত জনপ্রিয় সংগীতশিল্পী এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা সংকটাপন্ন। তিনি এখন রাজশাহীতে তার বোন শিখা বিশ্বাসের বাসায় আছেন। সেখানে তাঁর চিকিৎসা চলছে। তবে শারীরিক অবস্থা ক্ষণে ক্ষণে খারাপের দিকেই যাচ্ছে বলে জানা গেছে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এন্ড্রু কিশোর মারা গেছে বলে গুজব ছড়িয়ে পড়েছিল। এ নিয়ে তার পরিবার অত্যন্ত ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁর চিকিৎসকের জানিয়েছেন এন্ড্রু কিশোরের অবস্থা এখন অত্যন্ত জটিল। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার বিষয়টি দুঃখজনক বলে উল্লেখ করেন তিনি। তিনি আরো জানান, আমরা এমনিতেই তাঁর শারীরিক অবস্থা নিয়ে চিন্তায় আছি, এমন গুজব ছড়ানোর কারণে আমাদের ওপর আরও মানসিক চাপ পড়ে।

শরীরে নানা ধরনের জটিলতা নিয়ে অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন এই সংগীতশিল্পী। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তাঁর শরীরে নন-হজকিন লিম্ফোমা নামক ব্লাড ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে তাঁর চিকিৎসা শুরু হয়। সেখানে কয়েক মাস একনাগাড়ে তাঁর চিকিৎসা চলে। কিছুদিন আগে তিনি দেশে ফেরেন। চলে যান জন্মস্থান রাজশাহীতে।

উল্লেখ্য, এন্ড্রু কিশোরের জন্ম রাজশাহীতে। সেখানেই কেটেছে তাঁর শৈশব ও কৈশোর। এন্ড্রু কিশোর প্রাথমিকভাবে সংগীতের পাঠ শুরু করেন রাজশাহীর আবদুল আজিজ বাচ্চুর কাছে। একসময় গানের নেশায় রাজধানীতে ছুটে আসেন। মুক্তিযুদ্ধের পর তিনি রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, আধুনিক গান, লোকগান ও দেশাত্মবোধক গানে রেডিওর তালিকাভুক্ত শিল্পী হন। এরপর অত্যন্ত সুরেলা কণ্ঠের জন্য তিনি অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠেন।

এন্ড্রু কিশোর চলচ্চিত্রে সঙ্গীত কন্ঠ দিয়ে আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *