করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৪

করোনায় আরো ৪৩ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৪

 ডেস্ক: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের মৃত্যুর হার কমছেই না। আগের দিন করোনা আক্রান্ত ২৬ জন মারা গেলেও সবশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৩ জন। এদিন নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৭২৪ জন। আর এই সময়ে সুস্থ হয়েছেন করোনা আক্রান্ত ২ হাজার ৪৩৯ জন।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সেই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ নিয়ে দেশে মোট ৩ লাখ ৪১ হাজার ৫৬ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হলেন। এর মধ্যে মারা গেলেন ৪ হাজার ৮০২ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৫৯৪ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৪ ল্যাবে ১৪ হাজার ৬৪৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এই সময়ে নমুনা পরীক্ষা ১৪ হাজার ৫০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৫৬ হাজার ৭৪৬টি।

গত ২৪ ঘণ্টায় যে নমুনা পরীক্ষা হয়েছে তাতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭২৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৯ দশমিক ৪১ শতাংশ। এদিকে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ০১ শতাংশ।

সবশেষ ২৪ ঘণ্টায় যে ৪৩ জন মারা গেছেন, তাদের মধ্যে ৩৬ জন পুরুষ, সাত জন নারী। আর ৪৩ জনের সবাই হাসপাতালে মারা গেছেন। এর মধ্যে ২৭ জন ঢাকা বিভাগের, তিন জন চট্টগ্রাম বিভাগের, দুই জন রাজশাহী বিভাগের, পাঁচ জন খুলনা বিভাগের এবং চার জন সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *