করোনায়: রোববার থেকে ব্যাংকের লেনদেন সময় কমল

করোনায়: রোববার থেকে ব্যাংকের লেনদেন সময় কমল

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটির সময় দেশের তফসিলি ব্যাংকগুলোকে সীমিত আকারে চালু থাকা ব্যাংকের লেনদেন ও খোলা রাখার সময় কমাল কেন্দ্রীয় ব্যাংক। নতুন সময় সূচি অনুযায়ী, আগামী ১২ এপ্রিল থেকে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারবেন। ব্যাংক খোলা থাকবে দুপুর ২টা পর্যন্ত। পাশাপাশি করোনার কারণে সরকার ও স্থানীয় প্রশাসন যেসব এলাকা লকডাউন করবে ওই এলাকায় সব ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‌দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল শাখায় একজন কর্মকর্তার দেহে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে।সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে কেন্দ্রীয় ব্যাংক লেনদেন ও ব্যাংক খোলা রাখার সময় কমিয়েছে। এর আগে ২ এপ্রিল নির্দেশনা অনুযায়ী, সাধারণ ছুটির সময় সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্রাহক লেনদেন করতে পারতেন। ব্যাংক খোলা থাকতো বিকাল ৩টা পর্যন্ত।

দেশে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সরকার গত ২৬ মার্চ সাপ্তাহিক ছুটির সঙ্গে মিলিয়ে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। ওই সময় ব্যাংক লেনদেন সময়সীমা সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ছিল।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *