কোভিড-১৯ মোকাবিলায় জেলা ও উপজেলাসমূহের কার্যক্রম:

কোভিড-১৯ মোকাবিলায় জেলা ও উপজেলাসমূহের কার্যক্রম:

রংপুর মমহানগর:২৩ মে রংপুর সিটি কর্পোরেশন এর উদ্যোগে মহানগরীর বিভিন্ন স্থানে করোনা আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবার এবং কোয়ারিন্টিনে থাকা ব্যক্তিদের অবস্থা পর্যবেক্ষণ এবং তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হয়। এসময় জেলা প্রশাসক জনাব মোঃ আসিব আহসান, রংপুর সিটি কর্পোরেশন এর মেয়র জনাব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিঞা সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 
মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পরিবেশক কর্মচারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন জনাব সৈয়দ এনামুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), রংপুর।
রংপুর মহানগরীর বিভিন্ন স্থানে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে জেলা প্রশাসক জনাব মোঃ আসিব আহসান এর পক্ষ থেকে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এ সময় করোনা আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের সাথে সহযোগিতামূলক আচরণের জন্য সংশ্লিষ্ট এলাকার সকলের প্রতি আহবান জানানো হয়। জেলা প্রশাসক এর পক্ষে উপহার সামগ্রী পৌছে দেন জেলা প্রশাসন, রংপুর এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ রায়হানুল ইসলাম।
জেলা প্রশাসন, রংপুর এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নাশিতা-তুল ইসলাম এর নেতৃত্বে এবং সেনাবাহিনী ও মেট্রোপলিটন পুলিশ এর সহায়তায় গঠিত টাস্কফোর্স টিম কর্তৃক রংপুর মহানগরীর বিভিন্ন শপিংমল ও বাজার মনিটরিং কার্যক্রম পরিচালিত হয়। এসময় শপিংমল ও বাজারসমূহে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সুরক্ষামূলক সকল কার্যক্রম গ্রহণে ব্যবসায়ীদের সচেতন ও সতর্ক করা হয়। একইসাথে ক্রেতাদেরকে মাস্ক ব্যবহারসহ সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম পরিচালনার জন্য সচেতন ও সতর্ক করা হয়। এসময় সরকারি আদেশ অমান্য করার দায়ে মোবাইল কোর্ট এর মাধ্যমে ৫ টি মামলায় মোট ৬,১০০/-(ছয় হাজার একশত টাকা) অর্থদণ্ড আরোপ করা হয়। 
পীরগঞ্জ:পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নে ২২৫০ টি পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়। বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব টি.এম.এ. মমিন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *