গাইবান্ধায় উদীচী ত্রয়োদশ জেলা সম্মেলন অনুষ্ঠিত

গাইবান্ধায় উদীচী ত্রয়োদশ জেলা সম্মেলন অনুষ্ঠিত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, গাইবান্ধা জেলা সংসদের ত্রয়োদশ জেলা সম্মেলন বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন বিশিষ্ট নাট্যজন আশীষ কুমার সরকার টুকু। শহরের স্বাধীনতার বিজয় স্তম্ভে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের শুভ সূচনা করা হয়। উদ্বোধনের পর একটি শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। জেলা সংসদ, দারিযাপুর ও সুন্দরগঞ্জ শাখার শতাধিক শিল্পীকর্মী এতে অংশ নেয়।

পরে সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান প্রমতোষ সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন কেন্দ্রীয কমিটির সহ-সভাপতি ড.শ্বাশত ভট্রাচার্য়, সহ-সাধারণ সম্পাদক ইকবালুল হক খান, জেলা সভাপতি জহুরুল কাইয়ুম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জেলা সভাপতি মিহির ঘোষ প্রমুখ। বক্তারা বলেন, দেশে আজ সাম্প্রদায়িকতা ছড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে বিপন্ন করার চেষ্টা চলছে। এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে সাংস্কৃতিক জাগরণ দরকার। সাংস্কৃতিক জাগরণেই কেবল দেশকে এই ভয়াবহ অবস্থা থেকে মুক্তি দিতে পারে।
পরে কাউন্সিল অধিবেশনে জহুরুল কাইয়ুমকে সভাপতি ও মাহমুদুল গণি রিজনকে সাধারণ সম্পাদক পূনর্নিবাচিত করে ২৭ সদস্যের জেলা কমিটি গঠন করা হয়। পরে উদীচী জেলা সংসদ পরিচালিত সত্যেন সেন সঙ্গীত বিদ্যালয়ের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *