গাইবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার

গাইবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার

গাইবান্ধা ঃ বন্যায় ক্ষতিগ্রস্ত গাইবান্ধা জেলার মধ্য খাটিয়ামারি গ্রাম পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার।
পরিদর্শনকালে রাষ্ট্রদূত যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি)’র মাধ্যমে প্রদত্ত নগদ অর্থ সহায়তা ও জরুরি স্বাস্থ্যবিধি উপকরণসহ বিভিন্ন জরুরি সহায়তা গ্রহণকারী পরিবারগুলোর সঙ্গে কথা বলেন। শনিবার (৮ আগস্ট) গাইবান্ধা জেলা প্রশাসন এ তথ্য জানায়।
এসময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন গাইবান্ধা জেলা ও ফুলছড়ি উপজেলার স্থানীয় প্রশাসনিক কর্মকর্তারা এবং এই জরুরি সহায়তা কার্যক্রম পরিচালনাকারী সংস্থা কেয়ার বাংলাদেশ ও এসকেএস ফাউন্ডেশনের প্রতিনিধিরা।
রাষ্ট্রদূত মিলার বলেন, বন্যাদুর্গতদের জন্য মানবিক সহায়তা প্রদানে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত।
যুক্তরাষ্ট্র সরকার ইউএসএআইডি’র মাধ্যমে ১৯৭১ সাল থেকে বাংলাদেশে উন্নয়ন সহায়তা হিসেবে সাত বিলিয়ন ডলারের বেশি অর্থ দিয়েছে। তাছাড়া যুক্তরাষ্ট্র সরকার একাধিক সংস্থা থেকে বাংলাদেশে করোনা মোকাবিলা কার্যক্রমে এ পর্যন্ত ৫৬.৫ মিলিয়ন ডলারের বেশি অর্থ সহায়তা দিয়েছে। খাদ্য নিরাপত্তা ও অর্থনৈতিক সুযোগ সম্প্রসারণ, স্বাস্থ্য ও শিক্ষা উন্নতকরণ, গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও চর্চা উৎসাহিতকরণ, পরিবেশ সুরক্ষা এবং জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলার সক্ষমতা বৃদ্ধিসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশের জনসাধারণের জীবনমান উন্নয়নে ২০১৯ সালে ইউএসএআইডি এককভাবে ২০০ মিলিয়ন ডলারের অধিক অর্থ দিয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *