ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম -এমপি গোপাল

ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম -এমপি মনোরঞ্জন শীল গোপাল

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ঃ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জীবনে প্রতিষ্ঠিত হতে হলে ভালভাবে পড়াশুনা করতে হবে এবং পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিক চর্চা বাড়াতে হবে।
২৬ এপ্রিল ২০১৯ শুক্রবার বীরগঞ্জ উপজেলার ভোগনগর ইউনিয়নে রহিম বখ্শ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসবকথা বলেন।
এমপি গোপাল বলেন, তরুণদের পরিপূর্ণ শারীরিক গঠন ও বিকাশের জন্য ক্রীড়া চর্চার প্রয়োজন রয়েছে। একমাত্র খেলাধুলাই পারে মাদক থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে। খেলাধুলা শরীর গঠন করে। একটি সুস্থ, সবল ও সৃষ্টিশীল জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। তিনি বলেন, খেলাধুলাই একটি দেশকে বিশ্বের কাছে পরিচিত করে তুলতে পারে। মেয়েরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। ক্রীড়া ক্ষেত্রেও তারা আজ দেশ-বিদেশে সুনাম অর্জন করছে।
রহিম বখ্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি হাসান মো. বদরুদ্দোজা মুক্তা এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভোগনগর ইউনিয়নের চেয়ারম্যান বদিউজ্জামান পান্না, ভোগনগর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. মনতাজুল ইসলাম।অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রহিম বখ্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সমিজ উদ্দিন।অনুষ্ঠানটি পরিচালনা করেন রহিম বখ্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসমত আরা পারভিন।শেষে স্কুলের শিক্ষার্থীদের আয়োজনে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।
এদিকে বীরগঞ্জ উপজেলার সাতোর ইউনিয়নে প্রাণনগর আইডিয়াল নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এর সহযোগীতায় বৈশাখী বাউল গানের আসরে বক্তব্য ও কাহারোলে নয়াবাদ দাসপাড়া হরিমন্দিরে বিশ্ব শান্তি ও কলিযুগের সকল জীবের মুক্তি কামনায় শ্রী শ্রী মহানাম যজ্ঞানুষ্ঠান উপভোগ করেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *