- জাগো বাহে 24 - http://www.jagobahe24.com -

ডায়াবেটিস আক্রান্ত রোগীদের প্রতিনিয়ত সুন্দরভাবে বেঁচে থাকার সাহস ও উৎসাহ যুগিয়ে আসছেন ডাঃ ডিসি রায় -এমপি মনোরঞ্জন শীল গোপাল

খায়রুন নাহার বহ্নি বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তত্বাবোধানে দেশের স্বাস্থ্যসেবার অনেক উন্নতি হয়েছে। দেশের মানুষের মধ্যে ডায়াবেটিসের ওপর সচেতনতা বাড়াতেও কাজ করছে সরকার। কারণ জীবন-যাপন পদ্ধতি ও খাদ্যাভ্যাসের ব্যাপক পরিবর্তনের কারণে ডায়াবেটিস মহামারী আকার ধারণ করছে। ডায়াবেটিস যে হারে বাড়ছে তাদে আমাদেরকে এখনই এ রোগ প্রতিরোধে উপযুক্ত পদক্ষেপ নিতে হবে। আর যারা ডায়াবেটিসে আক্রান্ত তাদের সচেতন করে তুলতে হবে, যাতে তারা ডায়াবেটিসকে সুনিয়ন্ত্রণে রেখে সুস্থ, স্বাভাবিক ও কর্মঠ জীবন নিশ্চিত করতে পারে।
৫ মার্চ ২০২০ বৃহস্পতিবার বিকেলে বীরগঞ্জ উপজেলায় ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায়ের উদ্যোগে তার শালবাগান সংলগ্ন নিজ বাসভবনে দুঃস্থ ডায়াবেটিস আক্রান্ত রোগীদের বিনামূল্যে ইনসুলিন, ডায়াবেটিস শিক্ষা ও সচেতনতামূলক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি গোপাল আরো বলেন, ডায়াবেটিস প্রতিরোধমূলক কার্যক্রমে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায় যে সহযোগিতা অব্যাহত রেখেছেন তা প্রশংসনীয়। তিনি ডায়াবেটিস আক্রান্ত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস শিক্ষা, ইনসুলিনসহ বিভিন্নপ্রকার ঔষধ প্রদান করে আসছেন। তিনি অর্থনৈতিকভাবে অস্বচ্ছল ও অসহায় ও পিছিয়ে পড়া স¤প্রদায়ের ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে বীরগঞ্জ, কাহারোল, খানসামা ও আশপাশের অঞ্চলে ডায়াবেটিস রোগীদের ডায়াবেটিস শিক্ষা, খাদ্য ও পুষ্টি বিষয়ে পরামর্শ প্রদান করে থাকেন। আর ডায়াবেটিস আক্রান্ত রোগীদের প্রতিনিয়ত সুন্দরভাবে বেঁচে থাকার সাহস ও উৎসাহ যুগিয়ে আসছেন। তার মত সকল চিকিৎসকরা এগিয়ে আসলে ডায়াবেটিস ঝুকি কমবে এবং বঙ্গবন্ধু’র স্বপ্নের সুখি-সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায়, বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভীন, ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায়ের সহধর্মীনি যুথিকা রায়, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু প্রমুখ।
ডায়াবেটিস শিক্ষা ও সচেতনতামূলক অনুষ্ঠানের শেষে ১শতাধিক দুঃস্থ ডায়াবেটিস আক্রান্ত রোগীদের মাঝে বিনামূল্যে ইনসুলিন বিতরন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল