ডিমলায় মুক্তিযোদ্ধা কমান্ডারের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার দাবিতে মানববন্ধন॥

নীলফামারী প্রতিনিধি॥ নীলফামারীর ডিমলা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল হকের ওপর সন্ত্রসী হামলার প্রতিবাদে ও হামলাকারী প্রধান আসামি ভূমিদস্যু শাহ আলম সহ সকল আসামিকে দ্রুত গ্রেফতারের দাবিতে বুধবার(৬ই ফেব্রুয়ারী) বিকেলে মানববন্ধন করা হয়েছে। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এবং এলাকাবাসীর ব্যানারে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদের সভাপতিত্বে স্বাধীনতা অম্লান চত্বরে অনুষ্ঠিত ওই মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, আমিনুর রহমান, হারুন অর রশিদ, আব্দুল বারী, রবিউল ইসলাম,আজিজুল ইসলাম, মটরশ্রমিক ইউনিয়নের সভাপতি হাবিবুর রহমান খান লোহানী ও হামলার শিকার মুক্তিযোদ্ধা কমান্ডারের স্ত্রী নাজমা গোলাপ প্রমুখ। এসময় অভিযুক্ত শাহ আলমকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।
জানা যায়,গত শনিবার বাবুরহাট গ্রামের মৃত,আবুল মনছুর ছেলে ও ডিমলা মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল হকের ভোগদখলকৃত জমি একই এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে, শাহ আলম(৫০) ও তার বাহিনী পুর্ব বিরোধের জের ধরে জবরদখল করতে গেলে সামছুল হক বাধা প্রদান করায় সন্ত্রাসীরা তাঁর ওপর এলোপাতাড়ি হামলা করে তাকে গুরুতর আহত করে। বর্তমানে তিনি আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহত মুক্তিযোদ্ধা সামছুল হক বাদী হয়ে ডিমলা থানায় ৮ জন নামীয় ও অজ্ঞাত ১৪/১৫ জনকে আসামি করে মামলা নং-০২, তারিখ ৪/২/২০১৯ ইং দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ডিমলা থানার এসআই- ইলিয়াস আলী বলেন,এ ঘটনায় ইতোমধ্যে একজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।অন্যান্য আসামিদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।
ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মফিজ উদ্দিন শেখ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,এ ঘটনায় জড়িত আসামিদের গ্রেফতারে পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *