ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

সত্যেন্দ্র নাথ রায় ,ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন”এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
মঙ্গলবার (২৩এপ্রিল) সকালে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে একটি র‌্যালী বের হয়ে বোড়াগাড়ী হাটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনা সভায় মিলিত হয় ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেহেফুজ আলীর সভাপতিত্বে এবং স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিনের সঞ্চলনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, জুনিয়র শিশু কনসালটেন্ট শাহ মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন,আবাসিক মেডিকেল অফিসার ডা. রায়হান বারী,ডা. তপন কুমার রায়, ডা. মোজাহেদুল করিম সুমন ও জানো প্রকল্পের ফিল্ড ফেজিলেটর রওনক লায়লা ।
বক্তারা বলেন, মানুষের শরীরের ভিত্তি হচ্ছে পুষ্টি। মানবদেহে যদি পুষ্টির অভাব থাকে বিভিন্ন রোগ এসে আক্রমণ করে ও রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। অপুষ্টির দুষ্ট চক্র থেকে বের হতে পুষ্টির অভাব পূরনে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করতে হবে । ২৩এপ্রিল হতে ২৯এপ্রিল সপ্তাহ ব্যাপী উপজেলার ২৮টি কমিনিটি স্বাস্থ্য কেন্দ্রে জাতীয় পুষ্টি সপ্তাহের কর্মসূচী হাতে নেওয়া হয়েছে ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *