তারাগঞ্জে ত্রিশ বছরের ভোগান্তির নিস্পত্তি

বিপ্লব হোসেন অপু,তারাগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের তারাগঞ্জ উপজেলায় আলমপুর ইউনিয়নের মধুরামপুর চিকলীপাড়া গ্রামের মানুষের মাঝে রাস্তা নিয়ে প্রায় ত্রিশ বছরের ভোগান্তি প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে নিস্পত্তি করেছেন।
বুধবার সরেজমিনে দুপুরে গিয়ে সেখানে উপস্থিত হন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন ইউএওনও আমিনুল ইসলাম ওসি জিন্নাত আলী উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতিয়ার রহমান শ্যামগঞ্জ ভুমি অফিসের তহশিলদার খায়রুজ্জামান।
এর আগে দীর্ঘদিন হতে রাস্তা নিয়ে ওই এলাকাবাসীর মারপিট সহ নানা জটিলতা হচ্ছিল। ওই সময় এলাকার ভুক্তভোগি পরিবার গুলো নিজের ভুল সংশোধন করে সকলের কাছে ক্ষমা চান।
ইউপি চেয়ারম্যান মঞ্জুর কাদের চৌধুরী সবুজ বলেন, এলাকায় নদী থাকায় রাস্তা ভেঙ্গে যায় প্রতি বর্ষাকালে। তাই রাস্তার পরিবর্তন হয়। এটাই মূল সমস্যা হয়ে দারিয়েছে এখানকার। চিকলীপাড়া গ্রামে তাছাড়া শিক্ষার হার কম থাকায় কেউ কারো কথা শোনেও না মানেও না।
ওসি জিন্নাত আলী বলেন, কে কত বড় লোক মানুষ মরে গেলে বুঝবে । তাই আপনারা নিজেই সংঘাত সৃষ্ঠি না করে মিলেমিশে বসবাস করুন।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতিয়ার রহমান বলেন, ময়নুল ও হামিদ তোমরা চাচা ভাতিজা এলাকার মানুষের অশান্তি করিস না। আমরা তোদের পাশে আছি রাস্তা নিয়ে আর বিবাদ করিও না’প্রয়োজনে সামনে বাজেটে পাকা রাস্তা করে দেয় হবে।
ইউএনও আমিনুল ইসলাম বলেন, রাস্তা দখলের ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রায় ত্রিশ বছরের ভোগান্তি জনপ্রতিনিধিদের মাধ্যমে নিস্পত্তি সহ সুষ্ঠ ব্যবস্থা গ্রহণ করেছি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান লিটন বলেন, আপনারা নিজের প্রতি আস্থা রাখুন। নিজের প্রতিবেশীদের সাথে মিলে মিশে বসবাস করুন। আর এলাকার রাস্তার যে সমস্যা তা আগামীতে সংস্কার করে দেয়া হবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *