দিনাজপুরে ঝাড়বাড়ীতে পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে এলাকাবাসীর ব্যতিক্রমীধর্মী আয়োজন॥

দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা বিষয়ে সাধারণ মানুষ ব্যতিক্রমধর্মী অভিযানে নেমেছেন। নিজেরাই পুরো এলাকার হাট-বাজার,রাস্তা ঘাটের ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন করছেন।
‘ঝাড়বাড়ী আমার, দায়িত্ব আমার, রাখব পরিস্কার, ভূমিকা সবার’ এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী এলাকাকে পরিস্কার পরিচ্ছন্ন গড়ার লক্ষ্যে অভিযান,র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (০২ এপ্রিল) সকাল ১০টায় বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী হাট ও বাজারে ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের উদ্যোগে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের উদ্ধোধন করেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন। এ সময় এলাকাবাসী হাট-বাজার ও রাস্তাঘাটের ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করে। র‌্যালিতে দেখা যায়, বিভিন্ন মানুষের হাতে নানা ধরণের ফেসটুন,প্লে-কাডসহ ব্যানার।
ঝাড়বাড়ী বাজার থেকে উদ্ধোধনী একটি র‌্যালি বের করে হাট ও বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাটে গিয়ে শেষ হয়। পরে ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহ্বায়ক শেখ মো. জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাকিলা পারভীন। স্বাগত বক্তব্য রাখেন, শতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. কে এম কুতুব উদ্দিন,অবসর প্রাপ্ত শিক্ষক জৌতিষ চন্দ্র দেবনাথ,জামতলী জনকল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মো. ইউসূফ আলী,অতঃপর থিয়েটারের সভাপতি সৈয়দ আতাউর রহমান,ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মতিউল ইসলাম,কাপড় ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিক।
প্রধান অতিথি বক্তব্যে উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন বলেন, ‘এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা আমাদের নিজ দায়িত্ব। কারণ পরিচ্ছন্নতা পছন্দ করে না এমন কোন মানুষ নেই। ঝাড়বাড়ীর এই আয়োজন সারা বাংলাদেশে আমি কোথাও দেখি নাই। তাদের যে ব্যতিক্রমধর্মী পরিস্কার পরিচ্ছন্নতার আয়োজন সেটা আমাকে মুগ্ধ করেছে। এলাকাবাসীর এরকম আয়োজনে সবাইকে সাড়া দেওয়া উচিৎ। তিনি পরিষ্কার পরিচ্ছন্নতার মধ্যে দিয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, আপনাদের দেখেই সারা দেশের মানুষ যেনো কিছু শেখে। আপনারা আপনাদের এলাকাকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়।’

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *