দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি (জিপি) হলেন এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম(৩)

দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি (জিপি) হলেন এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম(৩)

খায়রুন নাহার বহ্নি বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি \ দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের প্রধান সরকারী কৌশুলি (জিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম(৩)। গত ১০ ফেব্রয়ারী ২০২০ তারিখে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এর আইন ও বিচার বিভাগ, সলিসিটর অনুবিভাগ(জিপি/পিপি শাখা)এর স্মারক নং- সলিসিটর/জিপি-পিপি(দিনাজপুর)-৩০/২০০৯-২১, উপ-সলিসিটর (জিপি-পিপি) মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত চিঠি অনুযায়ী তাকে নিয়োগ দেওয়া হয়।
এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম দিনাজপুর জেলার বীরগঞ্জ পৌর শহরের দক্ষিণ সুজালপুর গ্রামের বাসিন্দা। তিনি দীর্ঘ ৩৮ বছর ধরে আইন পেশায় নিযুক্ত আছেন। এর আগে দীর্ঘদিন সহকারি সরকারী কৌশুলি (এজিপি) ও অতিরিক্ত সরকারী কৌশুলি (অতিরিক্ত জিপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সহ সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন।
তিনি ১৯৭৪ সালে হতে ১৯৮০ সাল পর্যন্ত দিনাজপুর জেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক, ১৯৮৪ সাল হতে ১৯৯১ সাল পর্যন্ত কাহারোল উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এবং ২০০১ সাল হতে অদ্যাবধি বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এর আইন বিষয়ক সম্পাদক দায়িত্ব পালন করছেন। আইন পেশা ও রাজনীতির পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও সামাজিক কাজে সম্পৃক্ত রয়েছেন।
এ পদে দায়িত্ব পাওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইনমন্ত্রী জনাব আনিসুল হক, নৌপরিবহন প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সহকর্মী আইনজীবীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন এডভোকেট মুহম্মদ নূরুল ইসলাম(৩)।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *