‘নাট্যজন জহুরুল ইসলাম স্বপন’ সম্মাননা স্মারক পেলেন গাইবান্ধার তিন গুণীজন

‘নাট্যজন জহুরুল ইসলাম স্বপন’ সম্মাননা স্মারক পেলেন গাইবান্ধার তিন গুণীজন

গাইবান্ধা প্রতিনিধি ঃ ‘নিজস্ব সংস্কৃতির শেকড়ের সন্ধানে’ এই প্রতিপাদ্য নিয়ে মাসিক সাংস্কৃতিক অনুষ্ঠানে মোহনার ১৩৩তম সংগীতা আসর ও ‘নাট্যজন জহুরুল ইসলাম স্বপন সম্মাননা’ স্মারক প্রদান উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শুক্রবার রাতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সাংবাদিক অমিতাভ দাশ হিমুনের সঞ্চালনায় ‘নাট্যজন জহুরুল ইসলাম স্বপন সম্মাননা’ স্মারক ২০২০ প্রদান করা হয় গাইবান্ধার তিন গুণীজনকে সংগঠক, নাটক ও সংগীতে বিশেষ অবদানের জন্য। সম্মাননা প্রাপ্তরা হলেন সংগঠক হিসেবে গাইবান্ধার বিশিষ্ট সাহিত্যিক, সাংবাদিক, গীতিকার, নাট্যকার ও ছড়াকার আবু জাফর সাবু, নাট্যকলায় মোহাম্মদ আমিন এবং সংগীতে নিলুফার জেসমিন বিথি। মোহনা পরিবারের পরিচালক শাহ মশিউর রহমান, স্টিয়ারিং কমিটির সদস্য প্রমতোষ সাহা ও খাজা সুজন গুণীজনদের স্মারক সম্মাননা ক্রেস্ট, উত্তরীয় প্রদান করেন এবং ফুলেল শুভেচ্ছা জানান। পরে স্মারক সম্মাননা প্রাপ্ত গুণীজনরা তাদের অভিজ্ঞতা বর্ণনা করে বক্তব্য রাখেন।
এরপর মাসিক সাংস্কৃতিক অনুষ্ঠানে মোহনার ২৭ বছরের পথ চলার ১৩৩তম সংগীতা আসরে সংগীত পরিবেশন করেন রেডিও টেলিভিশনের রংপুরের জনপ্রিয় শিল্পী এলাহী ফারুক ও গাইবান্ধার তরুণ শিল্পী জ্যোতির্ময়ী সরকার উর্মি। এই শিল্পীদের মোহনার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান গণ উন্নয়ন কেন্দ্রের নির্বাহী প্রধান আবদুস সালাম ও কবি সরোজ দেব। এছাড়া ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করেন মোহনার সদস্য পিটু কর্মকার ও দেবদাস রায়। শিল্পী দু’জনার পরিবেশিত বিভিন্ন মাত্রার ছয়টি করে গান মোহনার ১৩৩তম সংগীতের আসরটিকে দর্শক শ্রোতাদের কাছে উপভোগ্য করে তোলে। উল্লেখ্য, নাট্যজন জহুরুল ইসলাম স্বপন স্মরণে মোহনা প্রতিবছর সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য গুণীজনদের এই সম্মাননা প্রদান করে আসছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *