নিম্মির নতুন মৌলিক গানের মিউজিক ভিডিও “জ্বালা দিওনা”

নিম্মির নতুন মৌলিক গানের মিউজিক ভিডিও "জ্বালা দিওনা"

জাগো বাহে ডেস্কঃ পীরগঞ্জের জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের তালিকায় নুসরাত জাহান নিম্মি নামটি বেশ আলোচিত। ইতোমধ্যে তিনিটি মৌলিক গানের মিউজিক ভিডিও এ মিউজিক ভিডিও , পি এন মিউজিক ক্লাব ও সানডে মিউজিক ষ্টেশন এর ব্যানারে জনপ্রিয় গীতিকার আহমেদ খশরু’র সাম্প্রতিক ‘জ্বালা দিওনা’ শিরোনামে তার একটি মিউজিক ভিডিও বের হয়েছে। মিউজিক ভিডিও হয়েছে তিনটি গানের।
পীরগঞ্জ সদরের পৈতৃক বাড়িতেই জন্ম ও বেড়ে ওঠা নিম্মি। পাঁচ বছর বয়সে সঙ্গীতে হাতেখড়ি রুম্মানা আক্তার রুনি’র কাছে। খুব ছোটবেলা থেকেই যে কোনো ধরনের গান শুনে শুনে শিখে ফেলতেন তিনি। এই ঝোঁক দেখে বাবা-মা তাকে গান শেখানোর সিদ্ধান্ত নেন। প্রথমে রুম্মানা আক্তার রুনি কাছে গান শেখেন নিম্মি। মৌলিক গানের প্রতি টান তৈরি হয় তার।
শেখার পাশাপাশি ছোটবেলা থেকেই রেডিও-টেলিভিশন ও মঞ্চে গান পরিবেশনের সুযোগ হয় তার। ২০০৯ সালে প্রথম বাংলাদেশ টেলিভিশনে গান করেন শিশু শিল্পী নুসরাত জাহান নিম্মি। জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে সারা দেশে দেশ গানে প্রথম হয়ে প্রধানমন্ত্রি শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহন করেন আজকের ব্যাস্ত শিল্পী নুসরাত জাহান নিম্মি। ২০১৩ সালে জাতীয় শিশু পুরুষ্কার প্রতিযোগিতায় সারা দেশে দ্বিতীয় স্থান অধিকার করেন এ প্রতিশ্রুতিশীল এ শিল্পী। এছাড়াও বিভিন্ন টিভি চ্যানেলে গান করার পাশাপাশি জনপ্রিয় সংগীতশিল্পী বেলাল খানের সাথে সিনেমার গানে কন্ঠ দিয়েছে এ প্রতিশ্রুতিশীল শিল্পী। এই শিল্পী মনে করেন, যে কোনো ধরনের গানই হোক না কেন গান গাওয়ার আগে তাকে অবশ্যই ভালোভাবে শিখতে হবে। একজন স্কুলছাত্র বা ছাত্রী যখন স্কুলে ভর্তি হয় তার শুরুটা হয় স্বরবর্ণ, ব্যঞ্জন বর্ণ দিয়ে। অক্ষর চেনার পরই সে শব্দ গঠন করতে পারে। তারপরই সে বলতে, পড়তে ও লিখতে পারে। তেমনি সা রে গা মা পা না শিখে গান গাওয়াটাকে ঠিক গাওয়া বলে মনে হয় না।বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মিউজিক ডিপার্টমেন্টের প্রথম বর্ষের ছাত্রী নিম্মি সকলের কাছে দোয়া চান।

www.youtube.com%2Fwatch%3Fv%3DTWdIFjubV_M%26feature%3Dshare%26fbclid%3DIwAR3dT4tcbpJIHIeh7-pQu9jXAqK8PmS10m-R96FwAkHuBsSOwhCQL-a-jmA&h=AT2TSWdvWDeXj9cabYLje20rAY91_-vtVEbJiMr4q-uFbWG6WHpxhVjERorrFuC0fxk_jZG941UhmUMXBxeO9iAEyUSIok6RI-3GLYJhqIYY7r1HxNKJ3cccs09lp6knL2bv 

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *