নীলফামারীতে স্বাস্থ্য সেবা সপ্তাহের সমাপনী

নীলফামারীতে স্বাস্থ্য সেবা সপ্তাহের সমাপনী

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি॥স্বাস্থ্য সেবা অধিকার,“শেখ হাসিনার অঙ্গিকার, এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে শেষ হলো স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯।
এই উপলক্ষে বিনা মূল্যে রক্ত পরীক্ষা, রক্তের গ্রুপ পরীক্ষা, সেচ্ছায় রক্তদান কর্মসূচি, ডায়াবেটিকস পরীক্ষা, মা ও শিশু স্বাস্থ্য পরীক্ষা, বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষাসহ সপ্তাহ ব্যাপি নানা ধরনের সেবা প্রদান করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
শনিবার (২০ এপ্রিল) দুপুরে সদর আধুনিক হাসপাতালের সম্মেলন কক্ষে সপ্তাহ ব্যাপি স্বাস্থ্য সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির পক্ষে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জোহরা সুলতানা যুথি।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সিভিল সার্জন ডা. আব্দুর রশিদ, সহকারী পুলিশ সুপার এএইচএম মাহফুজার রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আব্দুল হালিম, সদর হাসপাতালের মেডিসন বিষেশজ্ঞ ডা. রেজাউল করিম, কার্ডিওলজী বিশেষজ্ঞ রেজাউল আলম, সিভিল সার্জন কার্যালয়ের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (এমওসিএই) ডা. আবুহেনা মোস্তফা কামাল, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আসাদ আলম, শিশু বিশেষজ্ঞ দীলিপ কুমার রায়, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের, স্বাস্থ্য শিক্ষাবিদ আব্দুল বাসেত, কল্পনা রানী দাস প্রমুখ।
সমাপনী অনুষ্ঠানে সিভিল সার্জন বলেন, দেশজুড়ে এবারেই প্রথম ঘটা করে সপ্তাহ ব্যপি স্বাস্থ্য সেবা সপ্তাহ পালন করা হলো। তিনি বলেন, মানুষকে সচেতন করে, স্বাস্থ্য সেবা নিশ্চিত করা জন্য সরকার এই উদ্যোগ গ্রহন করেছে।
তাই স্বাস্থ্য বিভাগের সকল চিকিৎসক, নার্স, আয়া, স্বাস্থ্যকর্মীকে চিকিৎসা সেবাকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করার আহব্বান জানান তিনি। স্বাস্থ্য সেবা অধিকার এটা নিশ্চিত করতে হবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *