পলাশবাড়ীতে জমি আছে ঘড় নেই প্রকল্পের তালিকা প্রনয়নে অনিয়মের অভিযোগ

পীরগঞ্জ পিআইও ডিও ব্যবসায়ী কর্তৃক জি,আর চাল আত্মসাতের ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে জমি আছে ঘড় নেই প্রকল্পের তালিকা প্রনয়নের অভিনব কায়দায় মোটা অংকের অর্থ গ্রহনের অভিযোগ ওঠেছে।

একটি মানুষ ও আশ্রয়হীন থাকবে না এই প্রতিপাদ্য কে সামনে রেখে বর্তমানের সরকারের আমলেই চালু করা হয় জমি আছে ঘড় নেই প্রকল্প।

প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হওয়ায় বাস্তবায়নের শুরুর দিকে কোন প্রকার দুর্নীতি ও অনিয়ম লক্ষ করা যায় নি। একটি ঘরের জন্য কমপক্ষে ১ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা বরাদ্দ হওয়ায় সুবিধা ভোগীদের চাহিদা অনেকাংশ বেড়ে যায়।
এই সুযোগকে কাজে লাগিয়ে একটি বিশেষ মহল এই প্রকল্পের তালিকা প্রনয়নের কথা বলে ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিচ্ছে। প্রকল্প বাস্তবায়নের পর সুবিধা ভোগীদের টাকা দিতে হবে এই প্রতিশ্রুতি নিয়ে তবেই তালিকায় নাম উত্তোলন করা হচ্ছে।

একটি বিশেষ সিন্ডিকেটের সদস্যরা সুবিধা ভোগীদের জমির পর্চা ভোটার আইডি কার্ড পার্সপোর্ট সাইজের ছবি নিয়ে ফাইল সংরক্ষণ করছেন।পাশাপাশি ফাইল প্রতি অগ্রিম ৫ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত আদায় করছেন।

কতিপয় সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও সদস্যা ছাড়াও কালোবাজারিরা এই সিন্ডিকেটের সক্রিয় ভুমিকা পালন করছেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *