পলাশবাড়ীতে জাল খারিজ পর্চা সৃজনকারী সিন্ডিকেটের দুইজন আটক

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে জাল খারিজ খতিয়ান কপি ও ডিসিআর-এর কপি সৃজনকারী সিন্ডিকেটের সদস্য জাহিদ হাসানসহ (২৬) জমির মালিক আঃ আজিজকে (২৮) আটক করেছে পুলিশ।
মামলা সূত্রে জানা যায়, তুলশীঘাট পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় সেচ পাম্পের জন্য উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে কৃষকরা আবেদন করেন। এরই প্রেক্ষিতে গতকাল ৩ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে তুলশীঘাট পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম শাহিদুল ইসলাম আবেদনকৃত খারিজ পর্চাগুলো যাচাই করার জন্য উপজেলা ভূমি অফিসে আসেন। আবেদনকৃত খারিজ পর্চাগুলোর মধ্যে (খারিজ কেস নং-আইএক্স-৫৪৬/১৮-১৯) খারিজ পর্চাটি যাচাইকালে জাল বলে প্রমাণিত হয়।
পরে জাল খারিজ পর্চার মালিককে মুঠোফোনে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ হোসেনের অফিসে আসতে বলা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সাব-রেজিষ্ট্রি অফিসের নবীন সরকার জাহিদ হাসান খারিজ করার জন্য জমির মালিক কাছ থেকে টাকা নেয়। সে অনুযায়ী জাহিদ হাসান খারিজ পর্চাটি তৈরী করে জমির মালিককে দেয়। পরে জমির মালিক খারিজ পর্চা দিয়ে তুলশীঘাট পল্লী বিদ্যুৎ সমিতিতে সেচ পাম্পের জন্য আবেদন করেন। জিজ্ঞাসাবাদ শেষে দুইজনকে আটক করে থানায় সোপর্দ করা হয়।
গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আক্তার হোসেন বাদী হয়ে (ধারা ৪০৬/৪২০/৪৬৮-১৮৬১ সালের পেনাল বোর্ড আইনে) এজাহার নামীয় উপজেলার হোসেনপুর ইউপি’র কিশামত চেরেঙ্গা গ্রামের মৃত আবু তাহেরের ছেলে জাহিদ হাসান, আঃ হাই মন্ডলের ছেলে আঃ আজিজ ও একই ইউপি’র আকবর নগর গ্রামের আঃ বারীর ছেলে মামুনার রশিদসহ অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের (নং-০৪/০৪) করেন।
৪ জানুয়ারী শুক্রবার বিকেলে আটক দুইজনকে জেল হাজতে প্রেরণ করা হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *