পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত ও মুক্তিযুদ্ধের ঐতিহাসিক জায়গাটি লিজ প্রদানের প্রতিবাদে মানববন্ধন

পলাশবাড়ীতে বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত ও মুক্তিযুদ্ধের ঐতিহাসিক জায়গাটি লিজ প্রদানের প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা, গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার বরিশালের ইউনিয়নের ভগবানপুর (কোমরপুর) গ্রামে সাবেক বরিশাল ইউনিয়ন পরিষদ , দাতব্য চিকিৎসালয় , প্রাথমিক বিদ্যালয় ও কৃষি বিভাগের ব্লক সুপার ভাইজারের অফিসের পার্শ্ববর্তী এলাকায় ৭৩ শতাংশ জমি যাহা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজরিত ও মুক্তিযুদ্ধের ঐতিহাসিক জায়গাটি লিজ প্রদানের প্রতিবাদ এবং গুরুত্বর্পূণ ওই স্থানকে রক্ষা করার দাবিতে রোববার এক মানববন্ধন অনুষ্ঠিত হয় । মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. লতিফুর রহমান , বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম মুক্তা ,সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আন্জুমান আরা রিক্তা , সাজেদুর রহমান ,মোজা মিয়া , খোকা মিয়া , সাংবাদিক রফিকুল ইসলাম , প্রাক্তন চেয়ারম্যান মাহমুদুল হক সহ বীর মুক্তিযোদ্ধা , সাংস্কৃতিক কর্মী , মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড , সাংবাদিক সহ বিভিন্ন পেশার নেতৃবৃন্দ।
বক্তারা বলেন , ১৯৭০ সালের জাতীয় নির্বাচনী প্রচারনা কালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গাইবান্ধা ও রংপুরের নির্বাচনী জনসভায় যোগদানের উদ্দ্যোশে বরিশাল ইউনিয়নের এই ভগবানপুর এই মাঠে এক বিশাল জনসভায় বক্তব্য রাখেন । তার এই জনসভার পূর্বে গাইবান্ধা ৩ আসনের (১৯৬২, ৬৭,৭০ সালের ) তৎকালীন এমপি ও মুক্তিযুদ্ধের সংগঠক বঙ্গবন্ধুর সহকর্মী মরহুম আজিজুর রহমান বিএসসি রহমানের বাসভবনে বিশ্রাম নেন ।
বক্তারা বলেন – বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নানের প্রস্তাবিত তথাকথিত – লিজ বাতিল করে জনগুরুত্বপূর্ণ এই ঐতিহাসিক জায়গাটিতে বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত রয়েছে । তাই এখানে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর , মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপন সহ জনকল্যাণ মূলক প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হ্স্তক্ষেপ কামনা করা হয়

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *