পলাশবাড়ীতে রিক্সা ও ভ্যান চালকদের নিকট অবৈধ চাঁদা উত্তোলনের বিষয়ে থানায় অভিযোগ

পলাশবাড়ীতে রিক্সা ও ভ্যান চালকদের নিকট অবৈধ চাঁদা উত্তোলনের বিষয়ে থানায় অভিযোগ

গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধার পলাশবাড়ীতে অবৈধভাবে রিক্সা ও ভ্যান চালকদের নিকট হতে অবৈধ ভাবে চাঁদা উত্তোলনের বিষয়ে থানায় অভিযোগ। অবৈধ ভাবে চাঁদা উত্তোলনের বিষয়ে থানায় অভিযোগ করেছেন রিক্সা শ্রমিক হাবিবুল ইসলাম (২৫)।
অভিযোগে জানা যায়, পলাশবাড়ী রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের নামে পলাশবাড়ী সদরের তিনমাথা মোড় ও ঘোড়াঘাট রোডের কলেজ মোর এলাকায় অবৈধভাবে সংগঠনের সদস্য নয় এমন রিক্সা ভ্যান শ্রমিকদের নিকট হতে জোড় পূর্বক চাঁদা ও ভর্তি ফি আদায় করেছে মকসেদ আলী ও ইয়াহিয়া খান নেতৃত্বে একটি চক্র। দীর্ঘদিন হলো চক্রটি পলাশবাড়ী সদরে বিভিন্ন স্থানে চেয়ার টেবিল নিয়ে বসে অবৈধ ভাবে ৫০০ হতে ২৫০০ টাকা চাঁদা ও ভর্তি আদায় করছেন। তাদের দাবীকৃত অর্থ দিতে না পারলে রিক্সা ভ্যান আটকিয়ে রাখাসহ শ্রমিকদের মারধর করেন।
চলমান অবৈধ কার্যক্রম চলাকালে ২৮ আগস্ট বুধবার দুপুরে অভিযোগ কারীকে গাইবান্ধা পলাশবাড়ী সড়কে তিনমাথা মোড় নামক স্থানে আটকিয়ে চাঁদা দাবী করলে সে দিতে অপারগতা প্রকাশ করলে চাঁদা উত্তোলনকারী চক্রের সদস্যরা তাকে এলোপাতারী কিল ঘুষি মেরে খেলা ফুলা জখম করে। হত রিক্সা চালক হাবিবুল প্রাথমিক চিকিৎসা গ্রহন করার পর থানায় একটি লিখিত অভিযোগ করেন।
রিক্সা শ্রমিক কে মারধরের প্রতিবাদে এবং অবৈধ ভাবে জোড় পূর্বক চাঁদা উত্তোলন বন্ধ ও শ্রমিকদের কোন প্রকার চাঁদা প্রদান না করার জন্য উপজেলা জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগের উদ্যোগে সংগঠনের সাধারণ সম্পাদক সরোয়ার কবি মজনুর আহবানে মাইকিং করা হয়। হাবিবুল জানান, পলাশবাড়ীতে দীর্ঘদিন হলো অবৈধভাবে চাঁদা উত্তোলন করছে এই চক্রটি শাস্তির দাবীতে থানায় লিখিত অভিযোগ করেছি।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *