পার্বতীপুরে রেল কর্তৃক স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে মানব বন্ধন বিক্ষোভ সমাবেশ, ২ ঘন্টা সড়ক আবরোধ

পার্বতীপুরে রেল কর্তৃক স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে মানব বন্ধনবিক্ষোভ সমাবেশ, ২ ঘন্টা সড়ক আবরোধ

আল মামুন মিলন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের পার্বতীপুরে রেলওয়ে কর্তৃক দোকানপাট বাসাবাড়ী ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে আজ শুক্রবার (২০সেপ্টেম্বর ) মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয়রা । সকাল ১০ টায় পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের গোল চত্তরে উচ্ছেদের কবলে পড়া হাজার হাজার নারী পুরষ বিধ্বস্ত দোকান পাটের টিন বাশ ও খুটি সড়কের চারপাশে ফেলে ২ ঘন্টা সড়ক অবরোধ সহ মানব বন্ধন ও বিক্ষোভ করে তারা । এসময় পার্বতীপুর – সৈয়দপুর, দিনাজপুর, ফুলবাড়ী ও বদরগঞ্জ সড়কে বিভিন্ন যান চলাচল বন্ধ হয়ে যায়।
সমাবেশে বক্তব্য রাখেন বাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক বাবুল আক্তার বাবু, ডাক্তার মমিনুল ইসলাম, আবুল কালাম আজাদ, বেলাল হোসেন, মরিয়ম বেগম ও শামিমা আক্তার প্রমুখ । তারা বলেন, রেলের উচ্ছেদ কৃত জায়গায় কিছু সুযোগ সন্ধানীরা নতুন করে বসতি স্থাপনা নির্মান করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে । আমরা উচ্ছেদের জায়গায় বৈধভাবে ফিরে আসতে চাই । উচ্ছেদ কার্যক্রমের সমালোচনা করে তারা বলেন, পুরো প্রক্রিয়াটাই একটি সাজানো চক্রান্ত এবং উদ্দেশ্য প্রনদিত । রেলওয়ের এই উচ্ছেদ অভিযানকে একপেশী বলে মন্তব্য করেন তারা । রেলের গুরুত্বপুর্ন স্থাপনা নির্মানের ক্ষেত্রে প্রয়োজনীয় জায়গা ছাড় দেয়ার কথা জানানো হয় সমাবেশে । সেক্ষেত্রে পুনর্বাসন কিংবা ক্ষতিপুরনের দাবী তুলে ধরা হয় ।
উল্লেখ্য, গত বুধ ও বৃহস্পতিবার পার্বতীপুর রেলওয়ের দাবীকৃত জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালিত হয় । এরই অংশ হিসেবে দু দফা অভিযানে পার্বতীপুর বাস টার্মিনালের চারপাশের ৫শতাধীক দোকানপাট ,ব্যবসা প্রতিষ্ঠান ও গ্রামীন সড়ক পথের ২ শতাধীক বাসাবাড়ী ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ কবলে পড়ে । অপরদিকে কালীবাড়ি, বিত্তিপিাড়া রেলগেট গুলপাড়ার প্রবেশ পথ সহ কয়েকটি স্থানে উচ্ছেদ আভিযানে দেড় শতাধীক দোকানপাট ও বাসাবাড়ী বিদ্ধস্ত হয় ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *