পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর-বাড়ি সংস্কার করে দিচ্ছে সেনাবাহিনী

পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর-বাড়ি সংস্কার করে দিচ্ছে সেনাবাহিনী

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ীতে মিল্কী গ্রামের আব্দুল হালিমের পুত্র আলম নামের এক দিনমজুরের ঘূর্ণিঝড় আম্পানে উড়ে যাওয়া একমাত্র টিনের ঘর মেরামত করে দিল সেনাবাহিনী।
দিনমজুরের কাজ করে আলম সাইক্লোন আম্ফানের দিন দিবাগত রাতে ঝড়ে উড়ে যায় একমাত্র টিনের ছাউনী দেওয়া ঘরটি । করোনা সময় মরার উপর খরার ঘা। টাকার অভাবে আর ঘরটি ঠিক করতে পারিনি। ঝড়ের পরের দিন এলাকায় সেনাবাহিনীর সদস্যরা করোনায় নিয়মিত টহলে আসলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম রবি জানালে গত ২৩ মে শনিবার নতুন টিন ও বাঁশ দিয়ে আমাদের ঘর মেরামত করে দেয় আর্মিরা।
সরেজমিন ওই বাড়িতে গিয়ে দেখা যায়, বাংলাদেশ সেনাবাহিনীর রংপুর ক্যান্টনমেন্টের ৬৬ ডিভিশনের ২৫ সাপোর্ট ব্যাটালিয়নের সদস্যরা নিজেদের সাথে আনা নতুন টিন ও বাঁশ দিয়ে ঝড়ে উড়ে যাওয়া ঘরটি মেরামত করে দিচ্ছেন। কেউ টিন দিয়ে উপরের ছাউনি দিচ্ছেন। আবার কেউবা বাঁশ দিয়ে থাম লাগাচ্ছেন। ঘর তৈরিতে দায়িত্বপ্রাপ্ত ডিভিশনের ক্যাপ্টেন ইরফান বলেন, দেশের যেকোনো সঙ্কটে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে। ক্যাপ্টেন ইরফান আরও জানান ক্ষতিগ্রস্ত 36 টি পরিবারকে শনিবার ভুজপুর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে খাদ্য সহায়তা দেওয়ার পাশাপাশি ভেঙ্গে পড়া বাড়ীঘরগুলো সংস্কার ও মেরামত করে দেওয়া হচ্ছে। সেনাসদস্যদের এমন মানবতামুলক কাজে দরিদ্র পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করে। উল্লেখ্য, পৃথিবীময় করোনা ভাইরাসের ছোবলে পর্যুদস্ত মানুষ। বাংলাদেশেও করোনায় শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবী কর্মহীন হয়ে পড়ায় মানবেতর জীবনযাপন করছে। ওইসব দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ক্যাপ্টেন ইরফান তার সদস্যদেরকে নিয়ে খাদ্য সামগ্রী বিতরন করেছেন। রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, পীরগাছা ও কাউনিয়া উপজেলায় ২৫ সাপোর্ট ব্যাটালিয়ন কাজ করছে বলে জানা গেছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *