পীরগঞ্জে রু‌বেলের ব্যতিক্রম ঈদ উপহার মুরগী ও আতপ চাল

পীরগঞ্জে রু‌বেলের ব্যতিক্রম ঈদ উপহার মুরগী ও আতপ চাল

প্রতি‌নি‌ধি পীরগঞ্জ (রংপুর) ঃ রংপুরের পীরগঞ্জে করোনার প্রাদুর্ভাবে মুসলমানদের শ্রেষ্ঠ উৎসব ঈদ উল ফিতরে কিশোরগাড়ী গ্রামের ৩শত ৫০টি পরিবারকে মোরগ ও আতপ চাল বিতরণ করেন বিশিষ্ট ব্যবসায়ী সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম রুবেল।
শনিবার দুপুরে উপজেলার বিশিষ্ট ব্যবসায়ী সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম রুবেল নিজ গ্রাম কি‌শোরগাড়ীতে প্রত্যেক পরিবারকে এই ঈদ উপহার বিতরণ করেন। তিনি ই‌তিম‌ধ্যে করোনা পরিস্থিতিতে কর্মহীনদের মাঝে প্রায় ২ মাস ধরে খাদ্য সামগ্রী বিতরন করে যাচ্ছেন। এরই অংশ হিসেবে রুবেল তাঁর জন্মস্থান সদর ইউপির কিশোরগাড়ী গ্রামের প্রতিটি স্বচ্ছল-অস্বচ্ছল পরিবারের মা‌ঝে একটি করে মোরগ ও ২ কেজি করে আতপ চাল বিতরন করেন। গ্রামটির প্রায় ৩’শ ৫০ টি পরিবারে ঘরে ঘরে গিয়ে এই খাদ্য সামগ্রী পৌঁছে দেয়। তাঁর এমন উদ্যোগে গ্রামের আবাল, বৃদ্ধ, বনিতারা খুশির জোয়াড়ে ভাসছে। গ্রামের অস্বচ্ছল পরিবারের বয়োজৈষ্ঠ্য আব্দুস সালাম, মাজেদ, মতিন মিয়া, মাজেদা বেগম, সাইবেনী মাই, কুলসুম বেগমসহ অনেকেই জানান, ঈদোত পোলাও, গোস্ত হামার কপালোত জোটেই না। এবারে হামার চেয়ারম্যানের ব্যাটা সেই খাবারের ব্যবস্থা করি দিচে। আল্লাহ রুবেলোক অনেকদিন বাচে থুক (বেঁচে রাখুক)। জাহিদুল ইসলাম রুবেল জানান, এটি সামাজিক উদ্যোগ। অন্ততঃপক্ষে ঈদুল ফিতরের দিন আমার গ্রামের সকলেই যেন মোরগের মাংস আর পোলাও খায়, সেজন্য গ্রামের সাড়ে ৩’শ পরিবারের মাঝে মোরগ আর আতপ চাল পৌছে দিয়েছি।
উল্লেখ্য, জাহিদুল ইসলাম রুবেলের বাবা নুরুল ইসলাম ময়না পীরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান। রুবেল পীরগঞ্জ শাহ আব্দুর রউফ কলেজের আইসিটি বিভাগের বিভাগীয় প্রধান। করোনা পরিস্থিতির কারণে তিনি উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এ পর্যন্ত প্রায় ২ হাজার অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *