পুলিশের কর্তব্য জনগণের সেবা করা, জনগণকে ভালোবাসা, দুর্দিনে জনগণকে সাহায্য করাঃ এসপি রংপুর

পুলিশের কর্তব্য জনগণের সেবা করা, জনগণকে ভালোবাসা, দুর্দিনে জনগণকে সাহায্য করাঃ এসপি রংপুর

ডেস্কঃ বৃহস্পতিবার কোতোয়ালী থানায় প্রতি মাসের ন্যায় মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভা বৃহস্পতিবার বেলা ১৫.০০ ঘটিকায় অফিসার ইনচার্জ এর কক্ষে অনুষ্ঠিত হয়। কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ, এবিএম সাজেদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশের অভিভাবক বাংলাদেশ পুলিশের আইকন,পুলিশ সুপার জনাব বিপ্লব কুমার সরকার, বিপিএম-বার, পিপিএম, পুলিশ সুপার, রংপুর ।
অপরাধ সভায় কোতোয়ালী থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কর্তব্য জনগণের সেবা করা, জনগণকে ভালোবাসা, দুর্দিনে জনগণকে সাহায্য করা। আপনাদের নিকট থেকে মানুষ এখন একটি জিনিস চায়। তারা যেন শান্তিতে ঘুমাতে পারে। তারা আশা করে, চোর, বদমাইশ, গুন্ডা, দুর্নীতিবাজ যেন তাদের ওপর অত্যাচার করতে না পারে। আপনাদের কর্তব্য অনেক। একটা কথা আপনাদের ভুললে চলবে না। আপনারা স্বাধীন দেশের পুলিশ। আপনারা বিদেশি শোষকদের পুলিশ নন- জনগনের পুলিশ।
মনে রাখবেন, আপনাদের মানুষ যেন ভয় না করে। আপনাদের যেন মানুষ ভালোবাসে। আপনারা জানেন,পুলিশকে মানুষ শ্রদ্ধা করে। আপনারা শ্রদ্ধা অর্জন করতে শিখুন।আর যারা অন্যায় করবে, আপনারা অবশ্যই তাদের কঠোর হস্তে দমন করবেন। কিন্তু সাবধান, একটা নিরপরাধ লোকের ওপরও যেন অত্যাচার না হয়।
অপরাধ সভায় থানা পুলিশের উদ্দেশ্য আরো বলেন মামলার যথাযথ তদন্ত প্রক্রিয়া সম্পন্ন করা, অপরাধীকে বিচারের আওতায় আনার ক্ষেত্রে থানা পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পুলিশ দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, মাদকের বিস্তার রোধে আন্তরিকতার সাথে কাজ করবেন। জবাবদিহিমূলক ও জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে কাজ করার জন্য কোতোয়ালী থানা পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।
অপরাধ সভায় সকল অফিসার ফোর্সদের নিয়ে অপরাধ দমন, ওয়ারেন্ট তামিল, মাদকচক্র ও আইন শৃঙ্খলা বিষয়ে দিক নির্দেশনা দেওয়া হয়। অপরাধ সভায় কোতোয়ালী থানার সকল এসআই ও এএসআই সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
কোতোয়ালী থানায় আয়োজনে মাসিক অপরাধ সভায় আরো উপস্থিত ছিলেন জনাব, আবু মারুফ হোসেন, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত (প্রশাসন ও অপরাধ) রংপুর, জনাব আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার, এ-সার্কেল(কোতোয়ালী-গংগাচড়া) রংপুর, এবং কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক তদন্ত /অপারেশন, কোর্ট পুলিশ পরিদর্শক সহ উপস্থিত ছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *