প্রকাশিত হলো বিশ্বকাপের ২৪ সদস্যের ধারাভাষ্যকারের তালিকা

প্রকাশিত হলো বিশ্বকাপের ২৪ সদস্যের ধারাভাষ্যকারের তালিকা

ডেস্কঃ বিশ্বকাপ শুরু হতে আর বেশি দিন বাকি নেই। ইতোমধ্যেই দর্শকদের মাঝে বিশ্বকাপ নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। টিভির পর্দায় খেলা দেখা দর্শকদের জন্য খেলার উত্তেজনা বাড়িয়ে দিতে মাঠের খেলোয়াড়দের পাশাপাশি টিভি পর্দার ধারাভাষ্যকারদের ভূমিকাও কম নয়।

প্রকাশিত হলো বিশ্বকাপের ২৪ সদস্যের ধারাভাষ্যকারের তালিকা

এখনো ২০১৫ বিশ্বকাপের কথা আসলে মনে পড়ে ইংল্যান্ডের ধারাভাষ্যকার নাসির হুসেইনের সেই অসাধারণ ধারাভাষ্য, বাংলাদেশের ইংল্যান্ড-বধের সময়।। বৃহস্পতিবার (১৬ মে) আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ২৪ সদস্যের বিশাল ধারাভাষ্যকার প্যানেলের নাম ঘোষণা করেছে আইসিসি। এতে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, পাকিস্তানসহ বিভিন্ন দেশের তারকা ধারাভাষ্যকার ও সাবেক খেলোয়াড় ছাড়াও বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন আতাহার আলী খান।

জনপ্রিয় ধারাভাষ্যকার ডেনি মরিসন ও ভারতের সুনীল গাভাস্কারেরও জায়গা হয়নি এই তালিকায়। জায়গা পেয়েছেন ৩ জন নারী ধারাভাষ্যকার, যাদের ২ জন ইংল্যান্ডের ও একজন অস্ট্রেলিয়ার।

২৪ সদস্যের এই ধারাভাষ্যকার প্যানেলে বাংলাদেশের আতাহার আলী খান ছাড়াও আরো যারা রয়েছেন তারা হলেন – নাসের হুসেইন, ইয়ান বিশপ, রমিজ রাজা, সাইমন ডুল, পমি এম্বাংগওয়া, সঞ্জয় মাঞ্জরেকার, ওয়াসিম আকরাম, গ্রায়েম স্মিথ, মেলানি জোন্স, মাইকেল স্লেটার, হার্শা ভোগলে, কুমার সাঙ্গাকারা, এলিসন মিচেল, মার্ক নিকোলাস, ব্রেন্ডন ম্যাককালাম, শন পলক, ইশা গুহা, ইয়ান ওয়ার্ড , মাইকেল হোল্ডিং, মাইকেল এথারটন, সৌরভ গাঙ্গুলি, ইয়ান স্মিথ ও মাইকেল ক্লার্ক।

এই ধারাভাষ্যকারদের বিশ্বকাপে সরাসরি ইংল্যান্ড হতে ধারাভাষ্য দিতে দেখা যাবে বিশ্বকাপের অফিসিয়াল ব্রডকাষ্টার স্টার স্পোর্টসের হয়ে। এছাড়াও স্টার স্পোর্টস ভারতের বিভিন্ন স্থানীয় ভাষায়ও ধারাভাষ্যর ব্যবস্থা করেছে এবার স্টারের বিভিন্ন আঞ্চলিক চ্যানেলগুলোর সাহায্যে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *