প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাসদেরর‌্যালি সমাবেশ অনুষ্ঠিত

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাসদেরর‌্যালি সমাবেশ অনুষ্ঠিত

ডেস্কঃদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান রুশ বিপ্লবের ১০২তম বার্ষিকী উপলক্ষে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ রংপুর জেলা শাখার উদ্যোগে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় শাপলা চত্বরে সংগঠনের জেলা আহ্বাহক কমরেড আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি জননেতা কমরেড রাজেকুজ্জামান রতন, বাসদ মিঠাপুকুর জেলা আহ্বায়ক আতিয়ার রহমান, জেলা সদস্য ও পীরগাছা উপজেলার সদস্য সাদেক হোসেন, মাহমুদুল হাসান আরিফ প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন দলের জেলা সদস্যসচিব মমিনুল ইসলাম।
কমরেড রাজেকুজ্জামান রতন বলেন, আমরা এমন এক সময়ে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি যখন দেশের মানুষ নানা সংকটে জর্জরিত। এক সংকটের ডামাডোলে আরেক সংকট হারিয়ে যাচ্ছে। কৃষক বিভিন্ন সবজি ধানসহ ফসলের ন্যায্য মূল্য না পেলেও বাজারে পেঁয়াজসহ শীতকালীন সবজির দামের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা।সরকারের দুর্নীতির কারনে পেঁয়াজের কেজি ২৪০ টাকা। শ্রমিকরা বরাবরই ন্যায্য মজুরি থেকে বঞ্চিত। মদ-জুয়া, ক্যাসিনো, নারী-শিশু পাচার, বেকারত্বের অভিশাপ সবই উন্নয়নের ডামাডোলে ঢাকা পড়ে যাচ্ছে। পৃথিবীতে সবচেয়ে কম সময়ে ধনী হবার রেকর্ড বাংলাদেশের। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের ঘোষণা দিয়ে রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়। স্বাধীনতার এত বছর পরেও মানুষ মানবিক মর্যাদা নিয়ে জীবনযাপন করতে পারছে না। শিক্ষা-চিকিৎসা সেবা আজ বাণিজ্যের পণ্য হিসেবে বেচাকেনা হচ্ছে। পুঁজিবাদী ব্যবস্থার এ সংকট থেকে উত্তরণে সমাজতন্ত্রের বিকল্প নেই। আমাদের দল প্রতিষ্ঠালগ্ন থেকে সে লক্ষ্যে লড়াই সংগ্রাম অব্যাহত রেখেছে। কমরেড রতন বাসদের লড়াই-সংগ্রামে ঐক্যবদ্ধ হওয়ার জন্য রংপুরবাসীকে ্জআহ্নাবায়কন।
সমাবেশের সভাপতি কমরেড আব্দুল কুদ্দুস বলেন, বেকার সমস্যা সমাধানে রংপুরসহ উত্তরাঞ্চলে পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করে কৃষিভিত্তিক কলকারখানা গড়ে তোলা, হাটে-হাটে সরকারি ক্রয়কেন্দ্র খুলে খোদ কৃষকের নিকট থেকে ধান-পাটসহ সকল কৃষিপণ্য ক্রয়, ভিজিএফ-ভিজিডি, বয়ষ্কভাতা, বিধবাভাতাসহ সকল প্রকল্পে দুর্নীতি বন্ধ, গ্রাম-শহরে শ্রমজীবীদের আর্মিরেটে রেশন চালু, নানা অজুহাতে পুলিশি হয়রানি বন্দের দাবি জানান। সেইসাথে রংপুর সিটি কর্পোরেশনের বেহাল রাস্ত-ঘাট দ্রত সংস্কারের জোর দাবি জানান।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *