প্রেম করতে চান? তাহলে বানান ঠিক করুন

প্রেম করতে চান? তাহলে বানান ঠিক করুন

আপনি যদি বানান কিংবা ব্যাকরণে অদক্ষ হয়ে থাকেন, তাহলে প্রেম করতে ইচ্ছুক হলে আপনাকে ভাবতে হবে। অনলাইন ডেটিং সাইট ইহারমোনির একটি জরিপে দেখা গেছে, অনলাইন ডেটিংয়ের ক্ষেত্রে সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পেছনে অনেক সময় ব্যাকরণ দায়ী থাকে।

তাদের জরিপে দেখা গেছে, অনলাইন ডেটিং প্রোফাইলে কোনো বানান কিংবা ব্যাকরণে ভুল থাকলে সেই প্রোফাইলটি ১৪% কম সাড়া পায়।

নারীরা তাদের সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বানান এবং ব্যাকরণের বিষয়টি বেশি খেয়াল করেন। জরিপে ৮৮% নারী জানিয়েছেন যে সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে বানান এবং ব্যাকরণ ঠিক থাকা একটি গুরুত্বপূর্ণ বিষয়। ৭৫% পুরুষ জানিয়েছেন সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে তারা বানান এবং ব্যাকরণের শুদ্ধতা খেয়াল করেন।

আপনার হয়তো ফিচারটি পড়ে মনে হতে পারে যে প্রেমের ক্ষেত্রে বানানের বা ব্যাকরণের ভুল তেমন কোনো বড় বিষয় নয়। কিন্তু জরিপে দেখা গেছে ২৩% মানুষ জানিয়েছেন সঙ্গী যদি ব্যাকরণ এবং বানানে অপটু হয়, তাহলে তারা ব্রেকআপ করে ফেলবেন।

অনলাইনে বানান এবং ব্যাকরণ চেক করার টুল ‘গ্রামারলি’র সিইও ব্র্যাড হুভার বলেন, লেখার মান মানুষের মনে ভালো ধারণা তৈরি করে, সেটা রিজুমি হোক অথবা ডেটিং প্রোফাইল।’

বানান এবং ব্যাকরণের ভুলে অনেক সময় বাক্যের অর্থই পাল্টে যায়। সোশ্যাল মিডিয়াতেও অনেকের ‘বাংলিশ’ লেখা বুঝতে বেগ পেতে হয়। ভুল বানানে কাউকে ‘নক’ করলে সাড়া পাওয়ার বদলে উল্টো হাসির পাত্র হতে হয়। তাই কারো মনোযোগ পেতে এবং তার কাছে আকর্ষণীয় হয়ে উঠতে সঠিক বানান এবং ব্যাকরণে যোগাযোগ করা জরুরী। টাইমস অব ইন্ডিয়া

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *