ফুলবাড়ীর খয়েরবাড়ী কমিউনিটির ক্লিনিক পরিদর্শন॥

ফুলবাড়ীর খয়েরবাড়ী কমিউনিটির ক্লিনিক পরিদর্শন॥

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের কমিউনিটি ক্লিনিক পরিদর্শন। শনিবার ১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউপির কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন লাইন ডিরেক্টর, সিবিএইচসি, ডিজিএইচএস এর অধ্যাপক ডা. আবুল হাসেম খান, তিনি সিজি,সিএসজি কমিটি সদস্যদের ও স্থানীয় জনগনের উদ্দেশ্যে কাজের পরিধি নিয়ে বিষদ আলোচনা করেন এবং সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, কেয়ার সমষ্টি প্রকল্পের সহযোগীতায় “কিমিউনিটি স্কোর কার্ড” ব্যবহার করে কমিউনিটি ক্লিনিকের সেবার ধরন ও সমস্যা চিহ্নিত করনের মাধ্যমে পরিকল্পনা করা এবং পরিকল্পনার আঙ্গিকে যে আগ্রগতি অর্জিত হয়েছে তার তিনি ভূয়সী প্রশংসা করেন।
এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ডিপুটি ডিরেক্টর , সিবিএইচসি, ডিজিএইচএস এর ডা. সাহাদেব চন্দ্র রাজবংশী, পরিচালক স্বাস্ত্য অধিদপ্তর , রংপুর বিভাগ এর ডা. মোস্তফা খালেদ, দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মোঃ আব্দুল কুদ্দুস, ফুলবাড়ী উপজেলা ইউএইচ এন্ড এফপিও ডা. নুরুল ইসলাম, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ আবু তাহের মন্ডল। আঞ্চলিক প্রকল্প ব্যবস্থাপক , কেয়ার সমষ্টিক প্রজেক্ট রংপুরের মোঃ শফিকুল ইসলাম, খয়েরবাড়ী কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মোঃ আমিনুল ইসলাম, গ্রাম বিকাশ কেন্দ্রের প্রজেক্ট ম্যানেজার মোঃ আব্দুস সালাম ও মোঃ গোলাম নবী (মানিক)।
খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ আবু তাহের মন্ডল রোগীদের বসার সেডের ব্যবস্থা করায় তাকে লাইন ডিরেক্টর, সিবিএইচসি, ডিজিএইচএস এর অধ্যাপক ডা. আবুল হাসেম খান ধন্যবাদ জানান এবং তার সহযোগীতার হাত আরও সম্প্রসারিত করার আহব্বান জানান। সেই সাথে মোঃ আবু তাহের মন্ডল কেয়ার সমষ্টি প্রকল্পকেও ধন্যবাদ জানান। পরিদর্শনে সমন্বয়ের ভূমিকা পালন করেন কেয়ার বাংলাদেশের মোঃ রেজাউল ইসলাম। এ সময় কমিউনিটি ক্লিনিকের সিজি কমিটির সদস্য ও সিএসজি কমিটির সদস্য এবং এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধিজন উপস্থিত ছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *