বাংলাদেশের খবর পত্রিকার ছাঁটাইকৃত সাংবাদিকদের মানববন্ধন

বাংলাদেশের খবর পত্রিকার ছাঁটাইকৃত সাংবাদিকদের মানববন্ধন

ডেস্কঃ ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকদের বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধ ও ছাঁটাইকৃতদের চাকরিতে পুনর্বহালের দাবি জানিয়েছেন।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের আহ্বানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গণমাধ্যমের বিধিমালা উপেক্ষা করে এই ক্রান্তিকালে অন্যায় ও নির্দয়ভাবে মাগুরা গ্রুপের মালিকানাধীন বাংলাদেশের খবর পত্রিকায় সাংবাদিক কর্মচারীদের ছাঁটাই করা হয়েছে।
কুদ্দুস আফ্রাদ বলেন, গণমাধ্যম চালাতে গেলে অবশ্যই নীতিমালা মানতে হবে। সংবাদপত্র চলে তার নিজস্ব নীতিমালা অনুসারে। কিন্তু বাংলাদেশের খবর কর্তৃপক্ষ কোম্পানি আইন প্রয়োগ করে ধৃষ্টতা দেখিয়েছে।
ছাঁটাই করতে হলে সাংবাদিকতার নীতিমালা অনুসরণ করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধ হয়ে আইন ভঙ্গকারী মালিক কর্তৃপক্ষের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবে।
গত ৯ জুলাই বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত বাংলাদেশের খবর কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ মানববন্ধনে সাংবাদিক-কর্মচারীদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে ডিইউজের সভাপতি বলেন, গণমাধ্যম কর্মীদের ওপর হামলা করে কেউ পার পায়নি।
মাগুরা গ্রুপের চেয়ারম্যানের লুটপাটের ঘটনা আমরা জানি, ঘটনার পর্যবেক্ষণ করছি। অবিলম্বে ন্যায্য পাওনা পরিশোধ করুন, অনেক সাংবাদিক মালিক করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। সাংবাদিকদের পাওনা পরিশোধ না করার আগে আপনার মৃত্যু হলে লাশ দাফন করতে দেওয়া হবে না।
মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বকেয়া পাওনা পরিশোধ, চাকরিতে পুনর্বহাল, সাংবাদিক-কর্মচারীদের ওপর সন্ত্রাসী হামালার প্রতিবাদ এবং হামলার হুকুমদাতা মাগুরা গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক বাংলাদেশের খবরের মালিক মোস্তফা কামাল মহীউদ্দীনের শাস্তির দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
দৈনিক বাংলাদেশের খবরের চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারী সংগ্রাম পরিষদ আয়োজিত মানববন্ধনে বকেয়া পাওনা পরিশোধসহ বিভিন্ন দাবিতে পত্রিকাটির মালিক কর্তৃপক্ষকে আগামী ১৮ জুলাই শনিবার পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়। এছাড়া দাবি আদায়ে কর্মসূচি অব্যাহত রাখতে আগামী ১৬ জুলাই মাগুরা গ্রুপের মতিঝিল কার্যালয় ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করা হয়।
বাংলাদেশের খবরের যুগ্ম বার্তা সম্পাদক সাইফুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব ও জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি ওমর ফারুক, বিএফইউজের যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, কোষাধ্যক্ষ দীপ আজাদ, ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশের) সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম (একাংশের), বিএফইউজে’র সাবেক প্রচার সম্পাদক জাকির হোসেন ও সাব এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সভাপতি ও বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)’র সভাপতি নাসিমা আক্তার সোমা, প্রমুখ।
দৈনিক বাংলাদেশের খবর পত্রিকা থেকে কর্মচ্যুত গণমাধ্যম কর্মী ছাড়াও মানববন্ধনে সাংবাদিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ডিইউজের সহ সভাপতি এম এ কুদ্দুস, কার্যনির্বাহী সদস্য জুবায়ের রহমান চৌধুরী, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)’র সাধারণ সম্পাদক, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনজুমান আরা শিল্পী প্রমুখ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *