বাংলাদেশের নেতৃত্বে রংপুর

বাংলাদেশের নেতৃত্বে রংপুর

রংপুরঃ জাতীয় সংসদের সংসদ নেতা নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ। আর বিরোধী দলের নেতা নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। অন্যদিকে জাতীয় সংসদের স্পিকার নির্বাচিত হয়েছেন রংপুর-৬(পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড.শিরীন শারমিন চৌধুরী।
এর মধ্যে সংসদ নেতা শেখ হাসিনা রংপুরের পুত্রবধূ। স্বামী প্রয়াত পরমাণু বিজ্ঞানী ড.এমএ ওয়াজেদ মিয়া। তার বাড়ি রংপুরের পীরগঞ্জের লালদিঘি ফতেপুর গ্রামে। আর বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ রংপুরের সন্তান। বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এরশাদের অনুজ তিনিও রংপুরের সন্তান। জাতীয় সংসদের স্পিকার রংপুর-৬ আসনের সংসদ সদস্য ড.শিরীন শারমিন চৌধুরী। আর বিরোধী দলীয় চিফ হুইপ নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।
অর্থাৎ রংপুরকে ঘিরে জাতীয় সংসদে বাংলাদেশের নেতৃত্ব তৈরি হয়েছে। দেশের সরকার ও বিরোধী দলে গুরুত্বপুর্ণ শীর্ষ দুটি পদসহ স্পিকার, বিরোধী দলীয় উপনেতা ও চিফ হুইপ পদে অসীন হওয়াতে রংপুরের মানুষ নিজেদের সৌভাগ্যবান মনে করছেন।

রংপুরের মানুষজন মনে করছেন, দেশের সরকার ও বিরোধী দলের শীর্ষ পদের দুইজনসহ ৫টি পদে নির্বাচিত হয়ে দেশের রাজনীতি ও ক্ষমতায় থেকে প্রতিনিধিত্ব করছেন। ভূমিকা রাখছেন দেশের উন্নয়নে। এ জন্য আমরা রংপুরবাসী হিসাবে গর্বিত।

রংপুর সিটি কর্পোরেশনের নারী কাউন্সিলর নাজমুন নাহার নাজমা বলেন, রংপুরের মানুষ হিসাবে আমি আনন্দিত। গর্বিত। কারণ পুরো দেশের নেতেৃত্বে যারা আছেন তারা সবাই রংপুরের। আমি তাদের সাফল্য কামনা করছি।
রংপুরে সাংস্কৃতিক ব্যক্তিত্ব অভিনেতা বিপ্লব প্রসাদ এ বিষয়ে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আমরা ভাগ্যবান যে আমাদের রংপুরের মানুষ এবং রংপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য আজ দেশের জাতীয় সংসদের প্রধানমন্ত্রী, বিরোধী দলের নেতাসহ স্পিকারের দায়িত্ব পালন করছেন। শুধু ত্ইা নয় রংপুরের সন্তান ও রংপুর থেকে নির্বাচিত সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা বিরোধীদলীয় চিপ হুইপ।
বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও লেখক ডাঃ মফিজুল ইসলাম মান্টু এ সম্পর্কে বলেন, রংপুর অনেকদিন থেকে নানা কারণে সার্বিক উন্নয়নে বঞ্চিত ছিল। বিগত আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী রংপুরের পুত্রবধূ তার একান্ত ইচ্ছায় অনেক উন্নয়ন কার্যক্রম শুরু হয়েছে। বর্তমান জাতীয় সংসদে রংপুরের নেতৃত্ব থাকায় তা আরও বেগবান হবে বলে মনে করি।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *