বাবরকে সরিয়ে টি-টোয়েন্টি শীর্ষে মালান

বাবরকে সরিয়ে টি-টোয়েন্টি শীর্ষে মালান

পাকিস্তানের বাবর আজমকে সরিয়ে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে ব্যাটসম্যান তালিকার শীর্ষ স্থান দখল করেছেন  ইংল্যান্ডের ডেভিড মালান।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে নতুন র‍্যাংকিং তালিকা প্রকাশ করে ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন মালান। ৩ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১২৯ রান করেন তিনি। স্বীকৃতি হিসেবে  র‍্যাংকিংয়ে চার ধাপ এগিয়ে শীর্ষে উঠে পড়েন বাঁ-হাতি ব্যাটসম্যান। দ্বিতীয়স্থানে নেমে গেছেন সীমিত ওভারের অধিনায়ক বাবর। মালানের রেটিং ৮৭৭। আর বাবরের রেটিং ৮৬৯। বাবরের চেয়ে ৮ রেটিং পয়েন্টে এগিয়ে আছেন মালান।

গেল বছরের নভেম্বরে টি-টোয়েন্টি র‍্যাংকিংএ ব্যাটসম্যান তালিকার দ্বিতীয় স্থানে উঠেছিলেন মালান। এবারের শীর্ষে উঠা তার ক্যারিয়ারের সেরা র‍্যাংকিং।

মালানের সঙ্গে র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো, জস বাটলার, আদিল রশিদ এবং অস্ট্রেলিয়ার রিচি রিচার্ডসন, অ্যাস্টন আগার ও মিচেল স্টার্কের।

সিরিজে ৭২ রান করে র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ১৯ নম্বরে উঠে এসেছেন বেয়ারস্টো। ব্যক্তিগত কারনে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি খেলেননি বাটলার। ২ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১২১ রান করেছেন বাটলার।  ১২ ধাপ এগিয়ে ৪০  থেকে ২৮ নম্বরে উঠে এসেছেন তিনি।

মালানের পর সিরিজের দ্বিতীয় সর্বোচ্চ রান অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চের। ৩ ইনিংসে সিরিজে ১২৫ রান করে নিজের তিন নম্বর স্থান ধরতে রাখতে সক্ষম হন এ অসি নেতা।

সিরিজে বল হাতে সর্বোচ্চ ৬ উইকেট শিকারী ইংল্যান্ডের আদিল রশিদের। তাই বোলিং র‍্যাংকিংএ দুই ধাপ এগিয়ে সপ্তমস্থানে তিনি।

অস্ট্রেলিয়ার দুই বোলার রিচার্ডসন- স্টার্কেরও উন্নতি হয়েছে। প্রথমবারের মতো বোলিংয়ে  সেরা দশে জায়গা পেয়েছেন রিচার্ডসন। ৩ উইকেট নিয়ে দু’ধাপ এগিয়েছেন তিনি।

সিরিজে ২ উইকেট শিকার করে সাত ধাপ এগিয়ে ১৮ নম্বরে উঠে এসেছেন স্টার্ক। আর বাঁ-হাতি স্পিনার অ্যাস্টন আগার পাঁচ উইকেট নিয়ে তিন নম্বর স্থানটি ধরে রেখেছেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *