“বিডি ক্লিন পীরগঞ্জ” এর বাজার পৌঁছার গল্প

"বিডি ক্লিন পীরগঞ্জ" এর বাজার পৌঁছার গল্প

ডেস্কঃ রংপুরের পীরগঞ্জে ” বিডি ক্লিন পীরগঞ্জ” এর তরুন তরুনীদের বাড়ী বাড়ী গিয়ে করোনা- ১৯ এ দোকান-পাট বন্ধ হওয়ায় কর্মহীন মানুষদের দরজায় বাজার পৌঁছে দেওয়ার ক্ষুদ্র প্রয়সে। জোসনী আক্তারের ওয়াল থেকে হুবুহু নেয়া-
বিকাল বেলা বসেই ছিলাম, মুঠোফোনে হঠাৎ আননোন একটা নাম্বার থেকে কল আসলো,
-“আপু, বিডি-ক্লিন পরিবার থেকে বলছি , বাজার পৌঁছনোর জন্য একটা পরিবারের নাম দিছিলেন মনে হয়।”
-ওহ, হ্যাঁ।
-“তো আপু ব্যাগ টা কি আপনার বাসায় পৌঁছে দিবো ? আপনি দিয়ে দিবেন নাকি ওনাদের বাড়িতেই যাবো, ঠিকানাটা যদি বলতেন?”
-আমার বাসা তেই আসো, আমার বাসার পাশেই।
-“ঠিক আছে আপু। ”
দরজায় নক করার পর দড়জা টা খুলে বাজার ভর্তি একটা ব্যাগ দেখে যে কারোরই অবাক হবার কথা , বৌদি প্রশ্নসূচক দৃষ্টিতে তাকায় আছে আমার দিকে , “এগলা কি? কার এগলা ?” বললাম- অল্প কিছু বাজার সদাই ,রাখেন ভিতরে। আবার পাল্টা প্রশ্ন “কেটা দিলো?” , বাজার পৌঁছে দেয়া সহযোদ্ধা পাশেই দাঁড়িয়ে ছিলো ,এই প্রশ্নের উত্তরে সে “ওটা বলা যাবে না , ভালো থাকেন। আপু থাকেন, আসি” বলেই ছুটলো আবার। যাওয়ার আগে বৌদির মুখের কৃতজ্ঞতাসূচক হাসি টা সে দেখতে পেয়েছিলো কি না কে জানে,কিন্তু আমি দেখতে পেয়েছি। কৃত্তিমতা বিহীন একটা হাসি।
আমাদের চারপাশে নজর দিলে আমরা এমন দিন এনে দিনে খাওয়া মানুষ খুঁজে পাবো প্রচুর। এমন দুর্যোগ কালীন অবস্থায় ওনারা কেবলই পরিস্থিতির স্বীকার ওদের পাশে দাঁড়ানোর সামর্থ থাকলে প্লিজ ওদের পাশে দাড়িয়েঁন। শান্তি লাগবে।
একটা জিনিস ভাল্লাগছে , বাজারটা যে পৌঁছে দিয়ে গেলো “ত্রাণ” শব্দ টা একবারো ব্যবহার করেনি সে। না, বিডি-ক্লিন এর নামে ঢাক পিটানোর মতো কোনো কিছু।
ধন্যবাদ বিডি-ক্লিন পীরগঞ্জ পরিবার, পরিস্থিতির স্বীকার একটি পরিবারে ত্রাণ না বিলিয়ে , বরং বাজার এর ব্যাগ পৌঁছে দিয়ে তাদের পাশে থাকার জন্য।
যতদিন দূর্যোগ চলবে বিডিক্লিন পরিবার এভাবেই, পরিস্থিতির স্বীকার অসহায় মানুষদের সাথে থাকবে ইনশাল্লাহ। এক্ষেত্রে সকলের দোয়া ও সহযোগিতা পারে তাদের/ আমাদের এই কার্যক্রমকে এগিয়ে নিতে।

বিডি ক্লিন পীরগঞ্জ বুধবার ১ম ধাপে ৬০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী (৫কেজি চাল, এক কেজি মসুরের ডাল, দুই কেজি গোল আলু,এক কেজি মিস্টি আলু, এক লিটার তেল, হাফ কেজি লবণ , একটি সাবান) পৌঁছে দেয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *