বিশ্বে করোনা কাড়ল ৩ লাখ ৩ হাজারের বেশি প্রাণ

বিশ্বে করোনা কাড়ল ৩ লাখ ৩ হাজারের বেশি প্রাণ

প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বজুড়ে ৩ লাখ ৩ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মহামারি এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ লাখ ৩ হাজার ৭৮ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২১ হাজার ৭২৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ২ হাজার ১৫২ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আর আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৫৭ হাজার ২৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৯০৮ জনের।

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬১৪ জনের। আর আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ১৫১ জন।

তৃতীয় স্থানে নেমে এসেছে ইতালি। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩১ হাজার ৩৬৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৯৬ জন।

এছাড়া স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২৭ হাজার ৩২১ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৭২ হাজার ৬৪৬ জন। ফ্রান্সে করোনায় ২৭ হাজার ৪২৫ জনের মৃত্যু ও ১ লাখ ৭৮ হাজার ৮৭০ জন আক্রান্ত হয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯২৯ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *