বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তায় ভাঙ্গা ব্রীজ এখন মরন ফাঁদ

বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তায় ভাঙ্গা ব্রীজ এখন মরন ফাঁদ

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ বীরগঞ্জে দলুয়া বাজার-জিন্দাপীর মেলার রাস্তায় ভাঙ্গা ব্রীজ এখন মরন ফাঁদ উপজেলার মরন ফাঁদের চিহৃতি স্থান হিসেবে নিশ্চিত করেছেন এলাকাবাসী।
উপজেলা সদর থেকে ২৫ কিলোমিটার উত্তরে সাতোর ইউনিয়নে একটি জনগুরুত্বপূর্ণ ব্রীজের সাপোর্ট (উইং) ওয়াল ভেঙ্গে পড়ে যাওয়ার কারনে মারাত্মক জনদূর্ভোগ ও চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়েছে। ঢাকা-প গড় মহাসড়কের দলুয়া বাজার থেকে ঐতিহাসিক জিন্দাপীর মেলা পাকা রাস্তায় নত্ত নদীর উপর ধলা ব্রীজ (উচু ব্রীজ) নামে বহুল পরিচিত। অতি বর্ষনে ব্রীজটির প্রটেকশন (উইং) ওয়াল ভেঙ্গে নদীতে পড়ে গেছে। সরে জমিন ঘুরে দেখা গেছে উত্তর জনপদের এটি একটি অতিশয় জনগুরুত্বপূর্ণ পাকা রাস্তার প্রয়োজনীয় ব্রীজ।
স্থানীয় গনমানুষ ছাড়াও উত্তরে ঠাকুরগাঁও, দিনাজপুর রাজধানী ও ঢাকাসহ অসংখ্য যানবাহন ও মানুষ এই রাস্তায় প্রতিনিয়ত চলাচল করে। ব্রীজের প্রটেকশন (উইং) ওয়াল ভেঙ্গে পড়ায় চলাচলের চরম দুর্ভোগ সহ মরণ ফাঁদে পরিনত হয়েছে। যে কোন মুহুর্তে দূর্ঘটনায় জান মালের অপুরনীয় ক্ষতির হওয়া আশংকা করেছে সচেতন মহল।
সাতোর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব প্রভাষক রেজাউল করিম শেখ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান একেএম কাওসার, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব জিকরুল হক বাদশা সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, বাস্তবতার আলোকে সমস্যাটি জরুরী ভিত্তিতে সমাধান করা প্রয়োজন। উপজেলা প্রকৌশলী এম এ মান্নাফ শাহ জানান, ব্রীজটি ভেঙ্গে সেখানে নুতন ব্রীজ নির্মাণের জন্য প্রস্তাবনা প্রেরন করা হবে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *