বীরগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের চূড়ান্ত খেলায় এমপি গোপাল

বীরগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের চূড়ান্ত খেলায় এমপি গোপাল

শারিরিক ও মানসিক বিকাশ ঘটানোর জন্য খেলাধুলা বিকল্প নেই

খায়রুন নাহার বহ্নি বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ বীরগঞ্জে উপজেলায় পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চুড়ান্ত খেলা সম্পন্ন হয়েছে। ২৮ জুলাই রোববার বীরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়।
চুড়ান্ত খেলায় ছেলেদের মধ্যে মাকড়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ০-১ হারিয়ে গোলে ঝাড়বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয় ও মেয়েদের মধ্যে শিশু কল্যাণ সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ২-৩ গোলে হারিয়ে দক্ষিণ পলাশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়।
চুড়ান্ত খেলা শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. এরশাদুল হক।
প্রধান অতিথি এমপি গোপাল তাঁর বক্তব্যে বলেন, মাদকের হাতছানি থেকে যুব সমাজকে রক্ষা করতে খেলাধুলার কোন বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করতে হবে। খেলাধুলা চর্চা শারিরিক ও মানসিক বিকাশ ঘটায়। বীরগঞ্জ উপজেলার ছেলে-মেয়েরা খেলাধুলায় অনেকটাই এগিয়ে রয়েছে। নিয়মিত প্রশিক্ষন ও চর্চার অব্যাহত রাখতে পারলে এই বীরগঞ্জ উপজেলা থেকে জাতীয় দলে যাওয়ার মত খেলোয়াড় সৃষ্টি হবে।
বক্তব্য শেষে ছেলেদের ও মেয়েদের খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি প্রদান করেন প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। ট্রফি বিতরণ শেষে উভয় দলের সাথে গ্রুপ ছবিতে অংশনেন এমপি গোপালসহ অন্যান্য অতিথিবৃন্দ।
এসময় অন্যান্যদের মধ্যে নব-নির্বাচিত জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, উপজেলা সমাজসেবা অফিসার সারোয়ার মোর্শেদ আহাম্মদ, উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীসহ বিভিন্ন ক্রীড়ামোদী মানুষ উপস্থিত ছিলেন।
টুর্নামেন্টির সার্বিক সহযোগিতা করেছেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ নাজিমুদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন মতিউল ইসলাম মাষ্টার।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *