বীরগঞ্জে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ এর উদ্বোধন

বীরগঞ্জে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ,বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ এর উদ্বোধন

খায়রুন নাহার বহ্নি বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ ৭ ডিসেম্বর শনিবার বিকেলে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন এর আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রালয়র তত্ত¡াবোধানে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ এর উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির হিসেবে বক্তব্যে
এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, শিক্ষা ছাড়া কোনো জাতি ও দেশ দারিদ্র্য মুক্ত হতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি-এগিয়ে নিয়ে যাবো। আমাদের লক্ষ্য-স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ২০২১ সালনাগাদ এ দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি মধ্যম আয়ের দেশে পরিণত করা। ২০৪১ সালের মধ্যে আমরা বাংলাদেশকে পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলোর অন্যতম হিসেবে দেখতে চাই। ছাত্র-ছাত্রী এবং নতুন প্রজন্মের প্রতি পড়ালেখার পাশাপাশি বিজ্ঞানের ওপর আরো বেশি চর্চা ও গবেষণার আহবান জানিয়েছেন ।
তিনি বলেন, বর্তমানে বিজ্ঞান প্রযুক্তির বিশ্বে টিকে থাকতে হলে ছাত্র-ছাত্রী এবং নতুন প্রজন্মকে বিজ্ঞানের ওপর আরো বেশি লেখাপড়া, চর্চা ও গবেষণা করতে হবে। কেননা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে বিজ্ঞানের ওপর ব্যাপক গবেষণার প্রয়োজন।’

উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি সাকিলা পারভিন, উপজেলা শিক্ষা অফিসার মোছা. রাবেয়া খাতুন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. নুর ইসলাম নুর, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম,বীরগঞ্জ সরকারি কলেজের প্রভাষক মোঃ নজরুল ইসলাম খান প্রমুখ।
আলোচনা সভার শেষে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার ১৫টি স্টল পরিদর্শন করেন এমপি মনোরঞ্জন শীল গোপালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *