বেরোবিতে পানির ট্যাংকি পড়ে ৩জন আহত

বেরোবিতে পানির ট্যাংকি পড়ে ৩জন আহত

রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ৩ এর চারতলার ছাদ থেকে ১ হাজার লিটারের পানির ট্যাংকি পড়ে তিন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।তাদের রংপুর মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে। আহত শিক্ষার্থীরা সকলেই রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।
দুপুর দেড়টায় ওই তিন শিক্ষার্থী একাডেমিক ভবন ৩ এর পাশ দিয়ে হেটে যাবার সময় হঠাৎ করেই ছাদ থেকে ১ হাজার লিটার পানির ট্যাংকি তাদের গায়ে পরে।এ সময় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সুলতান, রুমি ও মনিরা গুরুতর আহত হন। আহত শিক্ষার্থীদের সহপাঠীরা অভিযোগ করেন ছাদে মেরামতের কাজ চললেও কোন নিরাপত্তার ব্যবস্থা না থাকায় এমন দূর্ঘটনা ঘটেছে।হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জাহিদ হাসান জানান- আহত ৩ জনের মাথায়, বুকে ও পিঠে ব্যাথা পেয়েছে।
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)-একাডেমিক ভবনের ছাদ থেকে পানির রিজার্ভ ট্যাংক পড়ে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর জনাব মোঃ আতিউর রহমানকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।এছাড়াও এই ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে বিশ্ববিদ্যালয় প্রকৌশল দপ্তরের প্লাম্বার শামিম মিয়া ও সহকারী প্লাম্বার আজাদ মিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে । কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী প্রক্টর মোঃ ছদরুল ইসলাম সরকারকে সদস্য এবং প্রক্টর দপ্তরের সহকারী রেজিস্ট্রার মোছাঃ মনিরা খাতুনকে কমিটির সদস্য সচিব করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসে রির্পোট দিতে বলা হয়েছে। এদিকে শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদের একাডেমিক ভবন-৩ এর মুল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *