ভাঙ্গুড়া রেল স্টেশনের প্লাট ফরম ও সেড নির্মানের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত

ভাঙ্গুড়া রেল স্টেশনের প্লাট ফরম ও সেড নির্মানের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত

মজিবুর রহমান রতন, (ভাঙ্গুড়া, পাবনা): ভাঙ্গুড়া রেল স্টেশনের প্লাট ফরম ও সেড নির্মানের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। আজ শুক্রবার সকাল ১১ ঘটিকায় পাবনার ভাঙ্গুড়া উপজেলার ভাঙ্গুড়া রেল স্টেশনের প্লাট ফরম এবং সেড নির্মানের দাবিতে এলাকার সর্বস্তরের মানুষের অংশ গ্রহনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হ

উক্ত মনব বন্ধনে বক্তব্য রাখেন  ভাঙ্গুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রন্জু । তিনি বলেন “এটা আমাদের দীর্ঘ দিনের দাবি আমদের এই ভাঙ্গুড়া রেল স্টেশনে পর্যাপ্ত জায়গা আছে। ইতি মধ্যে দুটি লুপ লাইনও সচল, এখানে মৈত্রী এক্সপ্রেস থেকে শুরু করে আন্ত:নগর অনেক ট্রেন ক্রসিং এর জন্য স্টপেজ দিলেও আন্ত:নগর ট্রেনের কোন টিকিটের ব্যবস্থা নাই, যেটা সত্যি দু:খজনক। একমাত্র লোকাল ট্রেনের স্টপেজ থাকলেও ষ্টেশনের ভালো যাত্রী ছাউনি নাই ।  প্লাট ফরম নিচুর ফলে যাত্রীদেরকে চরম ঝুঁকি নিয়ে উঠা নামা করতে হয় ।  এলাকাবাসি দীর্ঘ দিন আন্দোলন করলেও কর্তৃপক্ষ এ বিষয়ে উদাসীন। আমরা আগামীকাল শনিবার (৮জুন) আবারও মানব বন্ধন করবো রেওয়ের উর্ধতন কর্মকর্তাবৃন্দ নীল সাগর ট্রেনে যাবে আমরা তাদেরকে আমাদের ন্যায্য দাবি সম্পর্কে অবগত করবো।”

এময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভাঙ্গুড়া উপজেলা পরিষদের মহলিা ভাইস চেয়ারম্যান আজিদা পারভিন আখি, ভাঙ্গুড়া উপজেলা মুক্তিযুদ্ধের নির্বাচিত কমান্ডার মকছেদ আলী সহ প্রমুখ।

ইতিপুর্বেও বঙ্গবন্ধুর রাজনৈতিক সহচর ভাষা সৈনিক, ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচিত এম.এল.এ প্রয়াত আবু মোহাম্মদ ইউনুস আলীর সন্তান বায়েজিদ দৌলা বিপুর নেতৃত্বে প্লাট ফরম এবং সেড নির্মানের আন্দোলন চলমান থাকলেও কর্তৃপক্ষ এ বিষয়ে উদাসীন ছিলেন। পুনরায় আন্দোলনের ফলে এলাকাবাসির মনে নতুন করে আশার সঞ্চার হয়েছে। আন্ত:নগর কয়েকটি ট্রেনের স্টপেজ সহ প্লাট ফরমের উন্নতির জন্য তারা আন্দোলন চালিয়ে যেতে বদ্ধপরিকর।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *