ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩য় বৈঠক অনুষ্ঠিত

ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩য় বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২২ আগস্ট ২০১৯ ঃ একাদশ জাতীয় সংসদের ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র তৃতীয় বৈঠক কমিটির সভাপতি মোঃ মকবুল হোসেন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য ও ভ‚মি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, নেছার আহমদ, উম্মে ফাতেমা নাজমা বেগম এবং মোঃ আমিনুল ইসলাম অংশগ্রহণ করেন।
বৈঠকের শুরুতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ও একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বৈঠকে ‘খ’ তফশিলভূক্ত সম্পত্তি হস্তান্তর প্রক্রিয়া পর্যালোচনা হয় এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সাধারণ জনগণের দুর্ভোগ লাঘবে সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে ৩০ জুন, ২০১৯ তারিখে সমাপ্ত ভূমি মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন “সারা দেশে শহর ও ইউনিয়ন ভূমি অফিস নিমার্ণ প্রকল্প” এর ফলাফল বা লক্ষ্যমাত্রা অর্জন সর্ম্পকে পর্যালোচনা হয় এবং কমিটি এ সংক্রান্ত কার্যক্রম ত্বরান্বিত করার সুপারিশ করে।

কমিটি গ্রামীণ জনপদে যেসব রাস্তা অবৈধ দখলে রয়েছে তা চিহ্নিত করার সুপারিশ করে।

বৈঠকে ভ‚মি মন্ত্রণালয়ের সচিব, ভ‚মি মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *