ভেনিসের পর এবার ভাসছে ফ্রান্সের দক্ষিণাঞ্চল, নিহত ৩

ভেনিসের পর এবার ভাসছে ফ্রান্সের দক্ষিণাঞ্চল, নিহত ৩

পশ্চিম ইউরোপের ইতালির বন্যা ছড়িয়ে পড়েছে ফ্রান্সের দক্ষিণাঞ্চলেও। ভারী বৃষ্টিপাতে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ফ্রেঞ্চ রিভারিয়া নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যায় ভাসছে ফ্রান্সের আল্পস-ম্যারিটাইমস ও ভার অঞ্চল। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, আজ সোমবার উদ্ধার অভিযানে যাওয়ার সময় মার্সেই শহরের কাছে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় তিন উদ্ধারকর্মী নিহত হয়েছেন। খবর এএফপি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্তান্নার এবং তার রাজ্যের সেক্রেটারি লরেন্ট নুনেজ এক বিবৃতিতে জানান, গতকাল রোববার রোব শহরের কাছে ভোর দেড়টার দিকে তিনজন উদ্ধারকর্মীকে মৃত অবস্থায় পাওয়া যায়। আরো জানান,  হেলিকপ্টার দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে। এই তিনজন ছাড়াও গতকাল রোববার বন্যায় আরো দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত সপ্তাহ থেকে এখন পর্যন্ত ছয়জনের মৃত্যু হলো। বন্যার কারণে আল্পস-ম্যারিটাইমস ও ভার অঞ্চলে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়াও বাতিল করা হয়েছে প্যারিস সেন্ট জার্মেইনের লিগসহ অনেক সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান ।

গত সপ্তাহে আল্পস-ম্যারিটাইমস ও ভার অঞ্চলে প্রবল ঝড়বৃষ্টি শুরু হওয়ার পর থেকে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের ফ্রেঞ্চ রিভারিয়া নদীর পানি বেড়ে বন্যা দেখা দেয়। বন্যায় ওই অঞ্চলের বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি পাহাড়ি ঢলে বহু গাড়ি ও নৌকা ভেসে যায়। বহু সড়ক ডুবে যায় ও ক্ষতিগ্রস্ত হয়েছে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *