মিঠাপুকুরে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

মিঠাপুকুরে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

রুবেল ইসলাম,মিঠাপুকুর॥
“শিক্ষাই শক্তি,শিক্ষাই মুক্তি”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে চান্সপ্রাপ্ত শিক্ষার্থী ও এসএসসি-জেএসসি পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধিত করা হয়।
সোমবার(১০ই জুন) বিকালে রংপুরের মিঠাপুকুর উপজেলায় কাফ্রিখাল ইউনিয়নের খোর্দ্দ কাশিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন এর আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে খোর্দ্দ কাশিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মকবুল হোসেন এর সভাপতিত্বে ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুল্লাহেল মামুন শাকিল এর পরিচালনায় সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিঠাপুকুর ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আমজাদ হোসেন সরকার,বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাফিজুর রহমানসহ প্রমূখ।
আলোচনা অনুষ্ঠানে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন এর সভাপতি মোঃ খায়রুজ্জামান সাগর সংগঠনের সকল কার্যক্রম তুলে ধরেন।তিনি বলেন-তরুণ সমাজের ছাত্র-ছাত্রীদের উৎসাহ প্রদানের জন্য আমরা এই অনুষ্ঠানের আয়োজন করেছি। ২০১৭ সালে আমাদের এই“গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন” পথযাত্রা শুরু করে।আর সেই সময় থেকে আমরা কাজ করে যাচ্ছি।কারণ ভাষাবিদ ড.শহীদুল্লাহ বলেছেন- “যে সমাজ ও দেশ মেধাবীদের মূল্যায়ন করে না, সে সমাজ ও দেশ কখনও উন্নত হয় না”।সুতরাং মেধাবীদের মূল্যায়ন করা আমাদের মূল লক্ষ্য।এছাড়া বৃক্ষরোপন,মাদকমুক্ত ও বাল্যববিাহ রোধে আমরা অগ্রণী ভূমিকা পালন করবো।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাকির বলেন- শিক্ষা ছাড়া জীবনের কোন গণতন্ত্র নেই,শিক্ষা ছাড়া জীবনের কোন সাফল্য নেই,শিক্ষা ছাড়া আলোকিত উন্নতসমাজ গঠন করার সুযোগ নেই।সুতরাং সকলকে শিক্ষা গ্রহণ করতে হবে,সেই শিক্ষা হবে বাংলাদেশের প্রতিযোগিতামূলক শিক্ষার ক্ষেত্রে মানসম্মত আধুনিক শিক্ষা। আধুনিক মানসম্মত শিক্ষায় শিক্ষিত না হলে আবার মূল্যায়ন কম হয়ে থাকে।আমার অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ যে এই অজো পাড়া গাঁয়ের ছেলেরা দেশের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার পাশাপাশি নিজ এলাকার শিক্ষার্থীদের উৎসাহ প্রদানে গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশন গঠন করেছে।এই ধরণের শিক্ষিত সংগঠনের প্রয়োজন কারণ শিক্ষিত সমাজ জাতি গঠনে অভাবনীয় ভূমিকা পালন করে।পাশাপাশি নানাবিধ শিক্ষামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করার জন্য তিনি গ্লোরিয়াস স্টুডেন্টস এসোসিয়েশকে আহব্বান জানান।
সংবর্ধনা অনুষ্ঠানে একজন মেডিকেল ,চারজন বিশ্ববিদ্যালয়,দুইজন এসএসসি ও আটজন জেএসসি শিক্ষার্থীদের সংবর্ধিত করা হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *