মিঠাপুকুরে ছাত্রবন্ধু ঐক্য পরিষদের আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মিঠাপুকুরে ছাত্রবন্ধু ঐক্য পরিষদের আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রুবেল ইসলাম,নিজস্ব সংবাদাদাতা
“দৃষ্টিতে মানবতা ভাবনায় সুন্দর আগামী” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্বেচ্ছাসেবী অরাজনৈতিক সংগঠন ছাত্রবন্ধু ঐক্য পরিষদের উদ্দ্যোগে আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার(৩১ই মে) বিকেলে রংপুরের মিঠাপুকুর উপজেলার লতিফপুর ইউনিয়নের পাইকান উচ্চ বিদ্যালয় মাঠে এ আলোচনা সভা ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
ছাত্রবন্ধু ঐক্য পরিষদের আয়োজনে প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক আমিরুল কবির সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পলাশ এর পরিচালনায় আলোচনা সভা,ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন “ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অব বাংলাদেশ ফাউন্ডেশন”মিঠাপুকুর উপজেলা শাখার সচিব আশিকুর রহমান আশিক।বিশেষ অতিথি হিসাবে ছিলেন মিঠাপুকুর রির্পোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও কেটিভি বাংলা জেলা প্রতিনিধি মোঃ রুবেল ইসলাম, মিঠাপুকুর রির্পোটার্স ইউনিটির কোষাধাক্য বাবুল লাল মার্ডি,দলিত আদিবাসী ও আদিবাসী রংপুর অঞ্চলের সভাপতি উৎপল মিনজি,শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ এর মিঠাপুকুর শাখার সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান আশিক সহ প্রমূখ।
আলোচনা সভায় ছাত্রবন্ধু ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক আমিরুল কবির সুজন সংগঠনের গঠনতন্ত্র নিয়ে আলোচনা করেন।পাশাপাশি সংগঠনের লক্ষ্য,উদ্দেশ্য ও উন্নয়ন নিয়ে কথা বলেন এবং বিগত দিনে সংগঠনের সাফল্য আলোকপাত করেন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মানবাধিকার সচিব আশিকুর রহমান বলেন-বাংলাদেশে অনেক সংগঠন তার গঠনতন্ত্রের উপরই টিকে আছে,তেমনি ছাত্রবন্ধু ঐক্য পরিষদ একটি সুনির্দিষ্ট গঠনতন্ত্র নিয়ে কাজ করছেন। এসময় তিনি সংগঠনের তিনটি নীতি বাস্তবায়নের কথা বলেন।তিনি বলেন-ব্যবস্থাপনা,জনশক্তি,অর্থ এই তিনটি জিনিস যদি সংগঠনে থাকে তাহলে মানবতার কল্যাণে কাজ করা সম্ভব।পরিচালনা পরিষদ যদি তাদের কাঠামোগত নীতিতে অটল থাকে তাহলে বিভিন্ন ধরণের এনজিও কিংবা দাতাগোষ্ঠী সেখানে সাহায্যের হাত বাড়িয়ে দিবে।সুতরাং সমাজের কল্যাণে কিংবা আত্মমানবতায় কাজ করতে গেলে যেমন পরিশ্রম ও সময়ের প্রয়োজন তেমনি সময়ের আলোকে প্রত্যাশার বাণীও বিদ্যমান।
আলোচনা সভায় বক্ততারা মিঠাপুকুর উপজেলাকে মাদক,সন্ত্রাস,জঙ্গীমুক্ত,বাল্যবিবাহ বন্ধ করতে সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার জন্য আহব্বান জানান।পরিশেষে বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মুসলিম উম্মার কল্যাণ কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *