যে কোন অন্যায় প্রতিবাদে একুশ আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় – স্পীকার

যে কোন অন্যায় প্রতিবাদে একুশ আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় - স্পীকার

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, একুশ মানে মাথা নত না করা। যে কোন অন্যায় প্রতিবাদে একুশ আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় উল্লেখ করে তিনি বলেন, বর্তমান ও আগামী প্রজন্মের কাছে একুশের চেতনা স্পট করে তুলে ধরতে হবে। বায়ান্নোর মহান একুশে ফেব্রুয়ারি বাঙালির জীবনে ঐতিহাসিক অনন্য মাইল ফলক। ৫২ এর ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় ৬৬ এর ছয় দফা,৬৯ এর গণ অভ্যুত্থান এবং ৭১ এর রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন, সবই একসূত্রে গাঁথা। মাতৃভাষা বাংলা, স্বাধীনতা ও বঙ্গবন্ধু এক ও অবিচ্ছেদ্য বলেও তিনি উল্লেখ করেন।
তিনি আজ পীরগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানের শুরুতে রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে প্রাণহানিতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
স্পীকার বলেন, শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে মাতৃভাষা বাংলা অর্জনের গৌরবগাঁথা তুলে ধরতে হবে। এসময় তিনি মায়ের ভাষার মর্যাদা রক্ষায় সবাইকে দায়িত্বশীল হওয়ার আহবান জানান।
তিনি বলেন, ৫২’র ভাষা আন্দোলনের মধ্য দিয়েই আমরা শিখেছি আগামীর পথে এগিয়ে যেতে, ন্যায্য অধিকার আদায় করে নিতে, ভাষাকে এবং স্বদেশকে ভালোবাসতে, একুশে ফেব্রুয়ারিই আমাদের একাত্তরের প্রেরণা।

BPS_3190

পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার টিএমএ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক , পুলিশ সুপার , পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম বক্তব্য রাখেন।
এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোনায়েম সরকার মানু, রংপুর জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু,পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গা উপস্থিত ছিলেন।
পরে তিনি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
এর আগে স্পীকার পীরগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *