রংপুরে ইয়োগা ওরিয়েন্টেশন অনুষ্টিত

রংপুরে ইয়োগা ওরিয়েন্টেশন অনুষ্টিত

ডেস্কঃ “ভারতীয় হাই কমিশন” আয়োজিত ইয়োগা জোন ও রংপুর চেম্বার অব কমার্সের সহযোগিতায় আরসিসিআই হলরুমে সকাল ১০ ঘটিকায় এক ইয়োগা অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী সঞ্জীব কুমার ভাটী এঁর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে জনাব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা মেয়র রংপুর সিটি কর্পোরেশন, বিশেষ অতিথি জনাব দেবদাস ভট্টাচার্য ডিআইজি রংপুর রেঞ্জ, চেম্বার অব কমার্স এর সভাপতি জনাব মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ও ইয়োগা জোনের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক জনাব এবি বাবেল সহ সাংবাদিক, ব্যবসায়ী, চাকুরীজীবি, ডাক্তার পেশাজীবি সহ ২৫০ শতাধিক সূধিজনের উপস্থিতিতে গ্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের অতিথিবৃন্দ ইয়োগার গুরুত্ব, উপকারিতা, প্রয়োজনীয়তা, সমাজের নেতিবাচক দিক থেকে যুবসমাজ ও সাধারণ মানুষদের কল্যাণ মূলক ইতিবাচক চিন্তাধারায় নিয়ে আসার জন্য ইয়োগা চর্চাই সর্বোত্তম বলে মতামত ব্যক্ত করেন। আরও বলেন, দৈনন্দিন ৩০-৪০ মিনিট ইয়োগা চর্চা করে নিয়মিত ও পরিমিত খাদ্যাভাস, নিয়ম, সংযম, প্রাণায়াম, আসন, মুদ্রা, শুদ্ধিক্রিয়া ইত্যাদি অনুশীলন করলে সাধারণ অনেক রোগ যেমন প্রেসার, ডায়াবেটিক, মানসিক চাপ, মাইগ্রেন, মাথাব্যথা, চোখের সমস্যা, আর্থারাইটিস, ব্যথা, পেঠের সমস্যা, হৃদরোগ, লিভার সমস্যা, অতিরিক্ত ওজন, স্থূলতা, ফুসফুস জনিত সমস্যা, কিডনি রোগ, পাইলস্ রোগ ইত্যাদি নানাবিধ রোগ খুব সহজেই প্রাকৃতিক ভাবেই নিরাময় করা সম্ভব হয়। এই অঞ্চলে ইয়োগার অনুশীলন দিনে দিনে বৃদ্ধি পাবে এবং ইয়োগা জোন মানুষকে ইয়োগা অনুশীলনে আরো উদ্বুদ্ধ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
পরিশেষে উপস্থিত সকলের জন্য ইয়োগার আসন, প্রাণায়াম, ধ্যান, মূদ্রা ইত্যাদি অনুশীলন করানো হয়। ইয়োগা অনুশীলন পরিচালনা করেন ইয়োগা জোনের প্রতিষ্ঠতা নির্বাহী পরিচালক জনাব এবি বাবেল। অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে উপস্থিত সকলেই সন্তোষ প্রকাশ করেন।
সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ফটোসেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *