রংপুরে করোনায় নিউলাইভ ফাইন্ডেশনের নতুন চমক ঘোষণা

করোনায় নিউলাইভ ফাইন্ডেশনের নতুন চমক ঘোষণা

গাইবান্ধা ঃ রংপুর বিভাগের তিন উপজেলার জন্য নতুন চমক ঘোষণা করলেন নিউলাইভ ফাইন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ।
উপজেলা গুলো পীরগঞ্জ,পলাশবাড়ী ও সাদুল্যাপুরের কোন মানুষ করোনায় মারা গেলে তার দাফনের কাপড়ের দায়ীত্ব নিলেন নিউ লাইফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ।
করোনার শুভ লগ্ন থেকেই তিনি করোনায় ঘরবন্ধী মানুষের পাশাপাশি অসহায় বুভুক্ষ মানুষের মুখে খাবার তুলে দিয়ে তাদের মুখে এক ফালি হাসি দেখার জন্য সামনে অপার সম্ভাবনা উন্নত জীবনের চলা ফেরা ত্যাগ করেছেন।তিনি ছিলেন স্বপ্নের পারতেন্ম ইউরোপ-আমেরিকায়। কিন্তু তিনি দেশের ও সাধারন অসহায় মানুষের টানে তাদের পাশ্বে গ্রামের পল্লী শহরে। দেশের মানুষের জন্য কাজ করতে দেশেই থেকে ছিলেন করোনার জন্ম লঘ্ন থেকেই।
তিনি দেশে থাকা আবস্থায় করোনা উপসর্গ ও করোনা আক্রান্ত পরিবারের দেখা শুনার পাশাপাশি ঔষুধ খাদ্য নিজে পৌঁছে দিয়েছিলেন। তারাই ধারাবাহিকতায় তার অবর্তমানেও যেন কর্যাক্রম গতিশীল ও বেগবান ভাবে চলে সে জন্য তিনি ফাউন্ডশনের মাধ্যমে চালিয়ে যাবেন বলে ঘোষণা দিলেন।বর্তমানে তিনি নিজ পরিবার ও কর্মের তাগিদে দেশের মাটি ছেড়ে আমেরিকায় পাড়ি দিলেও দেশের মানুষের কথা একটুও ভোলে নাই।তার অবর্তমানে এই তিন উপজেলার কোরানা আক্রান্ত ব্যাক্তির মৃত্যু বা অসহায় গরীব মানুষ অনাহারে থাকলে তারা যদি তার টিমের সঙে মোবাইলে যোগাযোগ করেন তাদের দায় দায়ীত্ব বহন তার প্রতিষ্ঠান নিউ লাউভ ফাউন্ডেশন করবে বলে তিনি ঘোষণা দেন।
তিনি আরো বলেন,‘এই করোনায় যেন কারো অকালে আর কোনো ভাইয়ের চাকরি হারাতে না, আমরা আর কোনো সঞ্চয় হারাতে চাই না, আমরা আর কোনো সুখী সময় হারাতে চাই না, আমাদের মধ্য থেকে আমরা আর কোনো মানুষকে হারাতে চাই না।আসলেই করোনায় আমরা কতকিছুই হারিয়েছি, এই হারানোর বেদনা এতো গভীরে দাগ ফেলে যাচ্ছে যা আসলে অনেকেই সামলে নিতে পারছেনা। মানুষ বাসা ভাড়া দিতে পারছে না, মানুষ চাকরি হারাচ্ছে। এই করোনা কত প্রিয় স্বজনকে কেড়ে নিয়েছে।কথা বলতে গিয়ে আবু জাহিদ নিউ আবেগের কান্না ছুঁয়ে গেছে পুরো দেশবাসীর।
তিনি অশ্রুশিক্ত কন্ঠে ঘোষণা করেন,যতদিন দেশে করোনা ভাইরাস থাকবে ততোদিন নিউ লাউভ ফাউন্ডশন তাদের পরিবারের সঙে থাকবে।করোনায় কোন ব্যাক্তি মারা গেলে নিন্ম মোবাইল নাম্বারে যোগাযোগ করলে দাফনের কাপড় সহ দাফন সম্পন্ন করার দায়ীত্ব নিউ ফাউন্ডেশন করবে।
তিনি বিদায় বেলায় এবং সাংবাদিকদের মাধ্যমে জানান,আমার পলাশবাড়ী, সাদুল্লাপুর ও পীরগঞ্জের প্রাণপ্রিয় এলাকাবাসী আপনারা কেমন আছেন? নিশ্চয় আল্লাহর অশেষ কৃপায় ভাল আছেন। আমি আপনাদের দোয়ায় ভাল আছি। আমি আপনাদের সেবায় সর্বদাই নিজেকে নিয়োজিত রাখতে চাই। তাই, আমি ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ ঘোষণা করছি যে, আমার নিজস্ব তহবিল হতে এই তিন উপজেলায় করোনায় মৃত্যু ব্যক্তি এবং গরীব ও অসহায় ব্যক্তির কাফন দাফন ও সৎকার কাজে সামগ্রিক সহযোগিতার হাত বাড়াতে চাই এবং দুরে থেকেও সর্বদা আপনাদের পাশে থাকতে চাই। প্রয়োজনে যোগাযোগ করুন : সার্বক্ষনিক আমার ফোন নাম্বার : ০০১৫১২২৯৯৩৩০৮, ফেসবুক ইনবক্স, ইমেইল : jahid2011@gmail.com . তাছাড়াও লুৎফর : ০১৭৫১০৯১৫৭২ মামুন ভাই : ০১৭১২৯৭৫২৩৮ রাজা হুজুর : ০১৭৪০১৯৯২১৬, রশিদুল : ০১৭২৪৬২৭৪৯৪ মিজান : ০১৭৮১৫৪৫০৭০ শাকি ভাই : ০১৭৪০০৬৬৬৪৩, মামুন : ০১৭৩৯৪৬৩৯২৫। আপনারা ভাল থাকবেন। আমার জন্য দোয়া করবেন।
মানুষ মানুষের জন্য তাই প্লিজ এই নিউজটা বেশি বেশি শেয়ার করে অসহায় গরীব মানুষকে জানিয়ে দিন তারা যেন অসহায় মহুত্বে মানবতার ফেরিওয়ার ঘোষণাটা জানতে পারে। একটা নিউজ শেয়ারে আপনার উপকার না হলেও একজন বুভুক্ষ মানুষের মুখে খাবার জুটতে পারে।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *