রংপুরে জাপার স্বেচ্ছাসেবক পার্টিতে বিএনপি-জামায়াত: নেতাকর্মীদের ক্ষোভ

রংপুরে জাপার স্বেচ্ছাসেবক পার্টিতে বিএনপি-জামায়াত: নেতাকর্মীদের ক্ষোভ

রংপুর প্রতিনিধি॥
জাতীয় পার্টির ঘাটিখ্যাত রংপুরে দলটির সহযোগী সংগঠন জাতীয় সেচ্ছাসেবক পার্টির জেলা কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় কমিটি। এই কমিটি নিয়ে বির্তক-বিদ্রোহ শুরু হয়েছে। আলোচনা সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। কারণ হিসাবে নেতাকর্মীরা জানান, সেচ্ছাসেবক পার্টির নব ঘোষিত রংপুর জেলা কমিটির অধিকাংশ বিএনপি-জামায়াত-শিবিরের নেতাকর্মী। এনিয়ে তারা ক্ষোভ প্রকাশ করেছেন। সবচেয়ে বির্তক সৃস্টি হয়েছে কমিটির সদস্য সচিব আরিফুজ্জামান আরিফকে নিয়ে। কারণ তাকে পার্টির কেউই চেনে না। হঠাৎ করে তার উদয় হয়েছে। তাকে পার্টির অনেকেই বিএনপির নেতা হিসাবেও বলেন। তারা বলেন, ঘোষিত কমিটির সদস্য সচিব আরিফুজ্জামান আরিফের বাড়ি নীলফামারি জেলার জলঢাকায়। সে ঔষধ কোম্পানীতে সেল্স কর্মকর্তা হিসাবে কাজ করে। সে এক সময় ছাত্র শিবিরের রাজনীতি করতো। পরে বিএনপির যুবদল করতো। সেখানে রংপুর জেলা কমিটির সদস্যও ছিল। বিগত কয়েক বছর ধরে তাকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের বিএনপি অফিসে মিটিং-মিছিলেও দেখা গেছে। তার বিরুদ্ধে কয়েকটি নাশকতা মামলাও রয়েছে। এছাড়াও কমিটির আহবায়কসহ অধিকাংশ নেতাকর্মীদের বিরুদ্ধে বিএনপি-জামায়াত কানেকশনের অভিযোগ রয়েছে। অনেকেই অর্থের জোড়ে নতুন কমিটিতে স্থান করে নিয়েছেন। তারা কমিটি বাতিলের দাবি জানান।
তৃণমুলের নেতাকর্মীরা জানান, আজ বৃহস্পতিবার ঘোষিত ওই কমিটি সর্ম্পুণ অবৈধভাবে গঠন করা হয়েছে। এখানে নেতাকর্মীদের কোন মতামত ছাড়াই পার্টির ত্যাগীদের বাদ দেয়া হয়েছে। যাদের নতুন কমিটিতে দায়িত্ব দেয়া হয়েছে তারে ঠিকমত চেনে না পার্টির তৃণমুৃল। কিভাবে কোন শক্তির জোরে তারা এত বড় পদ পেয়েছে সেটা বোধগম্য নয়। অবিলম্বে এই কমিটি বাদ দিয়ে নতুন করে কমিটি গঠনের দাবি জানান তারা।
রংপুর জেলা সেচ্ছাসেবক পার্টির কমিটির কয়েকজন নেতা বলেন, এভাবে একটা পার্টি চলতে পারে না। পার্টির নেতাকর্মীরা যাদের চেনে না তারা কিভাবে এত বড় পদ পায়। পার্টি কি এখন অর্থের কাছে বিক্রি হচ্ছে। যার অর্থ আছে। তার পদবী এই নীতি হলে জাতীয় পার্টি একদিন বিলুপ্ত হবে। তাই এরকম হঠকারি সিদ্ধান্ত থেকে বেরিয়ে এসে নেতাকর্মীদের মতামত নিয়ে কমিটি গঠনের দাবি করছি। অন্যথায় গণপদত্যাগ করার কর্মসূচি দিতে বাধ্য হবো।

Loading Facebook Comments ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *